× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শ্যালকের প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন পলক

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪ ২০:৫১ পিএম

আপডেট : ২০ এপ্রিল ২০২৪ ০১:১০ এএম

প্রতিমন্ত্রী পলকের শ্যালক উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. লুৎফুল হাবিব রুবেল। ছবি : সংগৃহীত

প্রতিমন্ত্রী পলকের শ্যালক উপজেলা চেয়ারম্যান প্রার্থী মো. লুৎফুল হাবিব রুবেল। ছবি : সংগৃহীত

নাটোর সিংড়া উপজেলার কলম ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন পাশাকে অপহরণের পর নির্যাতনের ঘটনায় অপর প্রার্থী নিজ শ্যালক মো. লুৎফুল হাবিব রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও উপজেলা আওয়ামী লীগ।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দেলোয়ার হোসেন পাশাকে দেখে যাওয়ার পর মোবাইল ফোনে শ্যালক রুবেলকে এই নির্দেশ দেন তিনি। 

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস। তিনি জানান, প্রতিমন্ত্রী পলক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন দেলোয়ারের সঙ্গে দেখা করেন। পরে তিনি উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়ের পর রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের জন্য বলেন। 

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা মন্ত্রীর স্বজনদের প্রার্থী না হতে নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের একজন নেতা ও মন্ত্রী হিসেবে এই নির্দেশ মানা তার অবশ্যকরণীয়। এ ছাড়া প্রতিমন্ত্রীর শ্যালক রুবেলের বিরুদ্ধে অপহরণ ও মারধরের অভিযোগ রয়েছে। সব মিলিয়ে তার প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়। 

জান্নাতুল ফেরদৌস জানান, অপহরণ ও মারধরের বিষয়ে রুবেলকে শোকজ করা হবে। এ ছাড়াও শনিবার উপজেলা আওয়ামী লীগের জরুরি সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় চূড়ান্তভাবে সিদ্ধান্ত গ্রহণ করাসহ যারা যারা অপহরণ ও মারপিটের সঙ্গে জড়িত ছিলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এর আগে বৃহস্পতিবার ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক কারণ দর্শানোর নোটিসে বলা হয়েছে, লুৎফুল হাবিব রুবেলের প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সোমবার কমিশনে হাজির হয়ে সে বিষয়ে ব্যাখ্যা দিতে রুবেলকে নির্দেশ দেওয়া হয়েছে। ইসির চিঠিতে বলা হয়, ইতোমধ্যে স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থা থেকে প্রতিবেদন পেয়েছে কমিশন। জাতীয় দৈনিক ও সামাজিক যোগাযোগমাধ্যমেও ঘটনার সচিত্র বিবরণ এসেছে। এসব প্রতিবেদনে ঘটনার প্রাথমিক সত্যতা ‘প্রমাণিত’ হয়েছে। এমন ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল বা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না- সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে ২২ এপ্রিল বিকালে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।

মঙ্গলবার দেলোয়ার হোসেন ও লুৎফুল হাবিব রুবেলের মনোনয়নপত্র বাছাইয়ে বৈধ হয়। এরপর ওই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয় বলে ইসি সচিব জাহাংগীর আলম জানান, ঘটনাস্থলের সিসি ক্যামেরায় ধরা পড়েছে অপহরণের মুহূর্ত।

এর আগে সোমবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে দেলোয়ার হোসেনকে মারধর করে একটি কালো রঙের মাইক্রোবাসে অপহরণ করে নিয়ে যায় কিছু দুর্বৃত্ত। এ ঘটনার ঘণ্টাখানেক পর সিংড়ার সাঐল গ্রামের নিজবাড়ির সামনে তাকে মুমূর্ষু অবস্থায় ফেলে রেখে যাওয়া হয়। পরে রাতে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখন পর্যন্ত তিনি হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় তার বড় ভাই মজিবর রহমান মামলা করলে পুলিশ দুজনকে গ্রেপ্তার করে। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা