× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নোয়াখালীতে কফি, ওষুধসহ কাভার্ড ভ্যান জব্দ, গ্রেপ্তার ২

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪ ১৯:৩৪ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪ ১৯:৪৭ পিএম

নোয়াখালীর সুবর্ণচরে ভারত থেকে চোরাইপথে আসা কাভার্ড ভ্যানভর্তি পাঁচ টন কফি ও বিদেশি ওষুধ জব্দ করেছে পুলিশ। প্রবা ফটো

নোয়াখালীর সুবর্ণচরে ভারত থেকে চোরাইপথে আসা কাভার্ড ভ্যানভর্তি পাঁচ টন কফি ও বিদেশি ওষুধ জব্দ করেছে পুলিশ। প্রবা ফটো

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ভারত থেকে চোরাইপথে আসা কাভার্ড ভ্যানভর্তি পাঁচ টন কফি ও বিদেশি ওষুধ জব্দ করেছে পুলিশ। এগুলোর আনুমানিক মূল্য প্রায় অর্ধকোটি টাকা। এ সময় আটক করা হয়েছে কাভার্ড ভ্যানের চালক ও সহকারীকে। জব্দকৃত মাল মিয়ানমার থেকে অবৈধভাবে নৌপথে আনা হয়েছে বলে ধারণা পুলিশের।

নোয়াখালী গোয়েন্দা পুলিশের ওসি মো. নাজিম উদ্দিন আহমেদ জানান, আটকের পর শুক্রবার (১৯ এপ্রিল) বিকালে চালক ও হেলপারকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালের দিকে নোয়াখালীর হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের মোহাম্মদপুর গ্রাম থেকে তাদের আটক করা হয়। তারা হলেন ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার মুছাহে কালীর ছেলে ট্রাকচালক মো. শহীদুল ইসলাম ও সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নের বাঘ পাচরা গ্রামের মৃত সফি উল্যার ছেলে হেলপার মো. শাহজান।

পুলিশ জানায়, কাভার্ড ভ্যান দুটি চানন্দী ইউনিয়নের জনতার ঘাট থেকে মাইজদীর দিকে রওনা হয়। এ সময় তাদের গতিবিধি দেখে সন্দেহ হলে স্থানীয় লোকজন ধাওয়া করে। একটি কাভার্ড ভ্যান পালিয়ে যেতে সক্ষম হলেও অন্যটি সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুরে সড়কের পাশে খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে বিদেশি ওষুধ, প্রায় পাঁচ টন কফিসহ কাভার্ড ভ্যানটি জব্দ করে। এ সময় কাভার্ড ভ্যানের চালক কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পুলিশ ধারণা করছে, ভারত থেকে নৌপথে শুল্ক ফাঁকি দিয়ে এসব কফি ও ওষুধ চোরাইপথে বাংলাদেশে আনা হয়েছে। এগুলো মাইজদী হয়ে ঢাকার দিকে নেওয়া হচ্ছিল।

ওসি নাজিম উদ্দিন বলেন, ‘প্রায় ৪২ লাখ টাকা মূল্যের ৪ হাজার ১৫০ কেজি কফি, প্রায় এক লাখ টাকার এমভিটাল ড্রপ ও চার লাখ টাকার এমকোজার্মিনা ওষুধ জব্দ করা হয়েছে।’


নাজিম উদ্দিন আরও বলেন, ‘চালক ও সহকারীর নামে হাতিয়া থানায় চোরাচালানের মামলা হয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা