× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রচারণা শুরুর আগেই বিধি ভাঙছেন চেয়ারম্যান প্রার্থী

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪ ২২:২৭ পিএম

পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক জুটন। প্রবা ফটো

পাকুন্দিয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক জুটন। প্রবা ফটো

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা নির্বাচনে প্রচারণা শুরু হওয়ার আগেই আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে চেয়ারম্যান প্রার্থী এমদাদুল হক জুটনের বিরুদ্ধে।  বুধবার (১৭ এপ্রিল) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধতা পেয়েই তিনি রঙিন ব্যানার ব্যবহার করে সমাবেশ করেন। আর এমন প্রচারণার সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচারও করেন। 

ফেসবুক লাইভে দেখা যায়, একটি টেবিল পেতে কয়েকশ মানুষের সামনে তিনি ও তার সমর্থকরা হ্যান্ড মাইকে বক্তব্য রাখছেন। তার পাশেই টানানো রয়েছে রঙিন ব্যানার। যেখানে তিনি চেয়ারম্যান পদে জনগণের কাছে ভোট চাচ্ছেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে পাকুন্দিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে প্রতীক বরাদ্দের তারিখ ২৩ এপ্রিল। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা শুরু করতে পারবেন। তবে সেই আচরণবিধি লঙ্ঘন করে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধতা পেয়েই এমদাদুল হক জুটন প্রচারণা শুরু করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে এমদাদুল হক জুটনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোরশেদ আলম প্রতিদিনের বাংলাদেশকে জানান, বিষয়টি আমার জানা নেই। আমরা নির্বাচন কমিশনের সঙ্গে মিটিং করব। এরপর আচরণ বিধি দেখাশোনার জন্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হবে। তারা বিষয়গুলো দেখাশোনা করবে। আমরা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি জানাব। প্রার্থীর সঙ্গে কথা বলে আবারও সাবধান করে দেব।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিল ও বাছাই কার্যক্রম শেষ হয়েছে। এখন চলছে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল আবেদন; যা চলবে চলতি মাসের ২০ তারিখ পর্যন্ত। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আর ভোটগ্রহণ হবে ৮ মে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা