× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নাটোরে উপজেলা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীকে অপহরণ, গ্রেপ্তার ২

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪ ১৯:২১ পিএম

আপডেট : ১৬ এপ্রিল ২০২৪ ২২:২৭ পিএম

গ্রেপ্তার দুই ব্যক্তি। প্রবা ফটো

গ্রেপ্তার দুই ব্যক্তি। প্রবা ফটো

নাটোরে উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য এক প্রার্থীসহ তিনজনকে অপহরণ ও নির্যাতনের মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে সিংড়া উপজেলার রানীনগর সুইজগেট এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এর আগে গতকাল মধ্যরাতে অজ্ঞাতপরিচয় ১৫- ২০ জনকে অভিযুক্ত করে মামলা করেন সম্ভাব্য প্রার্থী দেলোয়ার হোসেনের ভাই মজিবর রহমান। এদিকে অপহরণের পর মারধরে গুরুতর আহত হয়ে দেলোয়ার হোসেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

গ্রেপ্তাররা হলেন- সিংড়া উপজেলার হারোবারিয়া গ্রামের নাজমুল হক বাবু, একই উপজেলার কৃষ্ণপুর গ্রামের সুমন হোসেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক লুৎফুল হাবীব রুবেল। এদিকে গতকাল সোমবার সকালে অনলাইনে মনোনয়নপত্র দাখিলের জন্য নাটোর স্টেশন এলাকার একটি কম্পিউটারের দোকানে আসেন দেলোয়ার হোসেন। এসময় তার বড় ভাই ও কলম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক এবং সাধারণ সম্পাদক আলাউদ্দিন মুন্সি (দেলোয়ারের ভাই) ব্যাংকে জামানতের টাকা জমা দেওয়ার জন্য বের হন। এরপর তারা দুজন কোড নম্বর জানার জন্য নাটোর জেলা নির্বাচন কার্যালয়ের সামনে এলে কালো মাইক্রোবাসে করে কয়েকজন যুবক তাদের পথরোধ করে। একপর্যায়ে তাদেরকে জোর করে মাইক্রোতে তুলে নিয়ে যায় তারা। এরপর থেকে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়া যাচ্ছিল।

পরে অনেক খোঁজাখুঁজি করে না পাওয়ায় ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশকে ঘটনাটি জানান দেলোয়ার হোসেন। পরে বিকাল পৌনে ৪টার দিকে দেলোয়ার হোসেন জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে যান। কিছুক্ষণ পরই একটি মাইক্রোবাসে করে দুর্বৃত্তরা জেলা নির্বাচন কার্যালয়ে আসে। তারা দেলায়ারকে কিল-ঘুষি মারতে মারতে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে দুর্বৃত্তরা তাদেরকে সিংড়া উপজেলার কলম বাজারে ফেলে রেখে যায়। সেখান থেকে পুলিশ উদ্ধার করে দেলোয়ারকে হাসপাতালে ভর্তি করে।

দেলোয়ারের ভাই মজিবর রহমান অভিযোগ করে বলেন, ‘সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী হতে ইচ্ছুক লুৎফুল হাবিব রুবেলের নির্দেশে এ ঘটনা হয়েছে।’

তবে এ অভিযোগ অস্বীকার করে লুৎফুল হাবিব বলেন, বিষয়টি তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে জেনেছেন। ঘটনার সময় তিনি জনসংযোগে ব্যস্ত ছিলেন। এই ঘটনার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই।

জানতে চাইলে পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, বিষয়টি জানার পরপরই পুলিশ কয়েক দলে বিভক্ত হয়ে দুর্বৃত্তদের আটক এবং অপহৃত দেলোয়ার ও তার ভাইদের উদ্ধারের জন্য তৎপরতা শুরু করে। পরে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে তারা তাদেরকে কলম বাজারে ফেলে যায়। এ বিষয়ে নাটোর থানায় মামলা দিতে বলা হলে, রাতে দেলোয়ারের ভাই বাদী হয়ে একটি মামলা করেন। পুলিশ সিসি টিভি ফুটেজ বিশ্লেষণ করে এ ঘটনায় জড়িত বাবু ও সুমনকে গ্রেপ্তার করেছে। অন্যান্য আসামিদের গ্রেপ্তার এবং মাইক্রোবাস উদ্ধারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা