× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটা সৈকত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিবেদক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৪ ১৬:০৭ পিএম

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪ ১৭:৩৬ পিএম

পর্যটকদের পদচারণায় মুখর কুয়াকাটা সৈকত

পটুয়াখালীর কুয়াকাটার লেম্বুর বন সমুদ্র সৈকত থেকে চর গঙ্গামতি পর্যন্ত দীর্ঘ ১৮ কিলোমিটার এলাকাজুড়ে দেশ-বিদেশি হাজার হাজার পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। পর্যটকরা সৈকতের বুকে আছড়ে পড়ে ছোট-বড় ঢেউয়ে সাঁতার কেটে মিতালীতে মেতেছেন। অনেকে বন্ধুদের সঙ্গে হই-হুল্লোড়ে মেতেছেন। কেউ কেউ আবার ঘোড়ার পিঠে ওঠে কিংবা বাইকে করে সৈকতের বিভিন্ন পর্যটন ঘুরে দেখছেন। কেউ আবার সৈকতের বেঞ্চিতে বসে প্রাকৃতিক সৌন্দর্য  উপভোগ করছেন। তবে এসব আগত পর্যটকদের ভিড়ে বিক্রি বেড়েছে সব পর্যটন স্পটগুলোতে। বুকিং রয়েছে কুয়াকাটার অধিকাংশ হোটেল। পর্যটকদের নিরাপত্তায় ট্যুরিষ্ট পুলিশ, থানা পুলিশ, নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের তৎপরতা দেখা গেছে।

বেঞ্চব্যবসায়ী নাসির খলিফা জানান, আজ শনিবার কুয়াকাটায় পর্যটকদের ঢল নেমেছে।

ঢাকা থেকে আসা পর্যটক মো. মারুফ জানান, পর্যটক আসতে শুরু করেছে। আমরা বুকিং করে না এসে বিপদে পড়েছি। হোটেলে রুম পেতে অনেক কষ্ট হয়েছে।

হোটেল মোটেল অ্যাসোসিয়েশনের সাধারণত সম্পাদক মো. মোতালেব শরীফ জানান, প্রায় হোটেলের ৮০ শতাংশ রুম বুক হয়ে গেছে। এখানে পর্যটকরা ফোনে রুম বুকিং দিচ্ছে। 

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, আমাদের পুলিশ সাদা-পোশাকে সার্বক্ষণিক ডিওটিতে আছে।

পৌর মেয়র আনোয়ার হাওলাদার বলেন, পর্যটকদের সেবায় আমরা পৌরবাসভা প্রস্তুত আছি। পদ্মাসেতু উদ্বোধনের পর থেকে কুয়াকাটায় পর্যটক বেড়েছে। ভাঙ্গা থেকে কুয়াকাটা মহাসড়ক ফোর লেন বাস্তবায়িত হলে আরও পর্যটক বাড়বে। আজকে পর্যটকে মুখরিত কুয়াকাটা।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম বলেন, আজকে পর্যটকে মুখর কুয়াকাটা।

পর্যটকদের নিরাপত্তায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কলাপাড়া থানা, মহিপুর থানা, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস, মেডিকেল টিম প্রস্তুত আছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা