× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছাত্রলীগ কর্মীদের ওপর হামলা, অভিযোগের তীর স্বেচ্ছাসেবক লীগ নেতার দিকে

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৪ ১৫:৫৮ পিএম

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪ ১৭:২১ পিএম

ছাত্রলীগ নেতাদের ওপর হামলার প্রতিবাদে শনিবার আওয়ামী লীগের একাংশ চন্দ্রগঞ্জ নিউ মার্কেট এলাকায় বিক্ষোভ মিছিল করেছে। প্রবা ফটো

ছাত্রলীগ নেতাদের ওপর হামলার প্রতিবাদে শনিবার আওয়ামী লীগের একাংশ চন্দ্রগঞ্জ নিউ মার্কেট এলাকায় বিক্ষোভ মিছিল করেছে। প্রবা ফটো

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে ছাত্রলীগের ৪ কর্মীর ওপর ‘হামলার’ প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল হয়েছে।

শনিবার (১৩ মার্চ) বেলা ১১টার দিকে আওয়ামী লীগের একাংশ চন্দ্রগঞ্জ নিউ মার্কেট এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে। মিছিল শেষে বিক্ষুব্ধরা ঢাকা-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখে। এতে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে পুলিশের বাধায় তারা সড়ক থেকে সরে যায়। বিক্ষুব্ধরা হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলুকে গ্রেপ্তারের দাবি জানায়। 

এ সময় বক্তব্য রাখেন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ছাবির আহমেদ, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন, চন্দ্রগঞ্জ ইউনিয়িন আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক কাজী সোলায়মান, চন্দ্রগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক সাহাব উদ্দিন ও যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক রিংকু।

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদসহ নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, কাজী বাবলু স্বেচ্ছাসেবক লীগের পদ বহন করলেও তিনি স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করতে চায়। এনিয়েই কাজী বাবলুর সঙ্গে চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি ছাবির আহম্মেদের দ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নিয়েছে। ছাত্রলীগ নেতা মাসুদ আওয়ামী লীগ নেতা ছাবিরের পক্ষে কাজ করছে।

অভিযোগ অস্বীকার করে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু বলেন, আমার সঙ্গে কিছুদিন ধরে মাসুদদের রাজনৈতিকভাবে রাগ-অভিমান ও দূরত্ব রয়েছে। তবে আমি বা আমার কেউ তাদের ওপর হামলা করব, এমন কোন চিন্তা নেই। আমাদের রাজনৈতিক দূরত্বকে পুঁজি করে জামায়াত-বিএনপির লোকজন ঘটনাটি ঘটাতে পারে। আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তোলা হচ্ছে। সঠিক তদন্তের মাধ্যমে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজ উদ্দিন সাংবাদিকদের জানান, হামলা-মারামারির ঘটনায় ৪ জন আহত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখনও কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

শুক্রবার (১২ মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া এলাকার যৈদের পুকুর পাড়ে ছাত্রলীগ কর্মী এম সজীব, সাইফুল পাটওয়ারী, রাফি ও সাইফুল ইসলাম জয়ের ওপর হামলা চালানো হয়। এ সময় তাদের ওপর গুলি করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। আশঙ্কাজনক অবস্থায় সজীব, সাইফুল ও রাফিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠানো হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা