× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শ্রীপুরে ব্যাবসায়ীকে গুলি করে ছিনতাইচেষ্টা

শ্রীপুর (গাজীপুর) প্রতিবেদক

প্রকাশ : ১১ এপ্রিল ২০২৪ ১৭:৩৭ পিএম

গুলিবিদ্ধ ব্যবসায়ী মোহাম্মদ আলী। প্রবা ফটো

গুলিবিদ্ধ ব্যবসায়ী মোহাম্মদ আলী। প্রবা ফটো

গাজীপুরের শ্রীপুরে মোহাম্মদ আলী (৩০) নামে এক ব্যাবসায়ীকে গুলি করে পালিয়েছে দুর্বৃত্তরা। ঈদের আগের দিন বুধবার (১০ এপ্রিল) দিবাগত রাত সোয়া ২টার দিকে শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্বখণ্ড (খাদিজাতুল কুবরা মাদ্রাসা) সংলগ্ন স্থনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দুই দফা ঘটনাস্থল পরিদর্শন করেছে। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আহত ব্যবসায়ী মোহাম্মদ আলী শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্বখণ্ড এলাকার আব্দুল মান্নানের ছেলে। তিনি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মোহাম্মদ আলী কেওয়া বাজারে চাল ও ফিড (খাদ্য) ব্যবসা করে। 

ঘটনাস্থলের পাশের বাড়ির বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেনন, বুধবার রাত আনুমানিক সোয়া ২টার দিকে চিৎকার শুনে তিনি বাড়ি থেকে বের হয়ে দেখেন ব্যবসায়ী মোহাম্মদ আলী রাস্তার পাশে পড়ে আছেন। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে জড়ো হয়। তখন ওই ব্যবসায়ী জানান, তিনি কেওয়া বাজার থেকে দোকান বন্ধ করে বাড়িতে যাচ্ছিলেন। তার সঙ্গে তিন লাখ টাকা ছিল। বাড়ির কাছাকাছি পৌঁছা মাত্রই কিছু বুঝে ওঠার আগেই রাস্তায় মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে থাকা দুই যুবক তাকে লক্ষ্য করে গুলি করে। একটি গুলি তার বাম হাতে লাগে। তিনি চিৎকার করলে দুর্বৃত্তরা মোটরসাইকেল নিয়ে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাত পৌণে ৩টার দিকে থানায় নিয়ে যায়। থানায় কর্তব্যরত কর্মকর্তা আহত ব্যবসায়ীকে দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসার পরামর্শ দেন। স্বজনরা তাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ওই হাসপাতালের চিকিৎসক ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়ার পরামর্শ দিলে রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয়রা জানায়, এর আগে ৬ ফেব্রুয়ারি ভোর রাতে শ্রীপুর পৌরসভার দক্ষিণ ভাংনাহাটি এলাকায় শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লার বাড়িতে দুর্বত্তদের গুলি ও আগুন দেওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনার ১৬ ঘণ্টা পর শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের (মুলাইদ) গ্রামের সৌদি প্রবাসী মাহবুব আলম বাচ্চুর (৪২) বাড়িতে দুর্বত্তরা গুলি ছোড়ে। শ্রীপুরের বিভিন্ন এলাকায় একাধিক গুলির ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) সাদিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ব্যবসায়ীর সঙ্গে থাকা তিন লাখ টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যেই দুর্বৃত্তরা তাকে গুলি করেছে। গুলি করার সঙ্গে সঙ্গে চিৎকার দেওয়ায় আশপাশের লোকজন ছুটে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, আহত ব্যবসায়ী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঘটনার পর ভোর রাতে এবং ঈদের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে পুলিশ দুই দফা ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা আমাদের মতো তদন্ত করছি। যিনি গুলিবিদ্ধ হয়েছেন তার কাছে তিন লাখ টাকা ছিল। ধারনা করা হচ্ছে ওই টাকা নেওয়ার উদ্দেশ্যেই দুর্বৃত্তরা তাকে গুলি করে। ব্যাবসায়ী বা তার স্বজনদের পক্ষ থেকে এখানো লিখিত কোনো অভিযোগ পাইনি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা