× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রামে প্রধান ঈদ জামাতে বিশ্বের শান্তি কামনা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১১ এপ্রিল ২০২৪ ১৫:৪৫ পিএম

চট্টগ্রামে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে জমিয়তুল ফালাহ মসজিদে। প্রবা ফটো

চট্টগ্রামে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে জমিয়তুল ফালাহ মসজিদে। প্রবা ফটো

চট্টগ্রাম মহানগরীর দামপাড়া জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে পবিত্র ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮টায় এই জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ্ মসজিদের খতিব হজরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।ঈদের জামাত শেষে খুতবা পাঠ এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। মুসল্লিরা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি কামনার পাশাপাশি ফিলিস্তিনসহ নিপীড়িত-নির্যাতিত মুসলমানদের জন্য আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করেন।

এ সময় সাধারণ মুসল্লিদের পাশাপাশি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী, বিএনপি নেতা আবু সুফিয়ানসহ রাজনৈতিক ও ব্যবসায়ী নেতারা নামাজ আদায় করেন। 

ফজরের নামাজের পর থেকে বিভিন্ন এলাকা থেকে জায়নামাজ হাতে মসজিদে আসতে শুরু করেন মুসল্লিরা। ঈদের নামাজ শেষে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তারা।

একই স্থানে ঈদের দ্বিতীয় জামাত সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম।

চট্টগ্রাম জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির আয়োজনে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয় এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে। এ ছাড়া  মহানগরীর ৪১টি ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদ জামাত এবং প্রত্যেক উপজেলার মসজিদ ও ঈদগাহে অনুষ্ঠিত হয়েছে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা