× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মানুষ অর্থনৈতিক সংকটে কষ্টে ও হতাশার মধ্য দিয়ে ঈদ পালন করছে : জিএম কাদের

রংপুর অফিস

প্রকাশ : ১১ এপ্রিল ২০২৪ ১৪:৩৮ পিএম

আপডেট : ১১ এপ্রিল ২০২৪ ১৪:৪২ পিএম

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাতে অংশ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন গোলাম মোহাম্মদ কাদের। প্রবা ফটো

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাতে অংশ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন গোলাম মোহাম্মদ কাদের। প্রবা ফটো

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশের অর্থনৈতিক পরিস্থিতি ভাল না। গ্রাম-গঞ্জ, শহরের সাধারণ মানুষ অর্থনৈতিক সংকটে কষ্টে ও হতাশার মধ্য দিয়ে ঈদ পালন করছে। এসব মানুষদের প্রতি সরকারের দায়িত্ব সবচেয়ে বেশি। ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে তাদের পাশে সমাজে স্বচ্ছল মানুষদের এগিয়ে আসতে হবে। 

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাতে অংশ নিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

জিএম কাদের বলেন, আওয়ামী লীগ সরকার প্রথম স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক চালু করেছে। আমরা এর ঘোর বিরোধিতা করেছিলাম। তারা এখন নিজেদের মধ্যে দ্বন্দ্ব ও নানা ধরনের সংঘাতের কারণে প্রতীক ছাড়াই নির্বাচনের আসছে। তবে আমরা দলীয় প্রতীক নিয়েই উপজেলা নির্বাচন করবো।

তিনি আরও বলেন, নির্বাচন ব্যবস্থার উপর জনগণের আস্থা এখনও আসেনি। সরকারের দায়িত্ব একটি অংশগ্রহণমূলক নির্বাচন এবং ভোটার উপস্থিতি নিশ্চিত করা। আমরা যেহেতু নির্বাচনে আছি, আন্দোলনে যাই নাই। তবে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নেব।

জিএম কাদের আরও বলেন, আমাদের শেকড় হলো কৃষি। কৃষক বাঁচলে, দেশ বাঁচবে। কিন্তু দেখা যাচ্ছে সারের দাম বেশি, কৃষি সরঞ্জামের দাম বাড়ছে। কৃষকরা তাদের উৎপাদিত ফসলের দাম পাচ্ছে না। আবার বাজারে কৃষি পণ্যের দাম অনেক বেশি। তাই কৃষকরা যেন তাদের উৎপাদিত পণ্যের দাম পায় এটা আমার দাবী থাকবে।

কালেক্টরেট ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাতে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বিভাগীয় কমিশনার জাকির হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির আহমেদ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ প্রায় ২৫ হাজার মুসল্লী অংশ নেয়।

এতে ইমামতি করেন কেরামতিয়া জামে মসজিদের খতিব মাওলানা বায়েজিদ হোসাইন। এর আগে পুলিশ লাইন্স মাঠে সকাল ৮টায়, সেন্ট্রাল রোড ঈদগাহ মাঠে সকাল সোয়া ৮টায়, কেরামতিয়া জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের প্রধান জামাতের সঙ্গে মিল রেখে জেলার ৮ উপজেলার বিভিন্ন মসজিদ ও ঈদগাহে সকাল ৮টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা