× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাকা জেলা লিগ্যাল এইডের সচেতনতামূলক সভা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪ ১৬:৪৯ পিএম

সম্প্রতি ঢাকা জেলা লিগ্যাল এইডের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

সম্প্রতি ঢাকা জেলা লিগ্যাল এইডের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

ঢাকা জেলা লিগ্যাল এইড কর্তৃক নবাবগঞ্জ উপজেলাধীন ৯ নম্বর বক্সনগর ও ১২ নম্বর আগলা ইউনিয়ন পরিষদে তৃণমূল পর্যায়ে জনগণের আইনগত অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং সরকারি আইনগত সহায়তা প্রদান কার্যক্রম বিষয়ক সচেতনতামূলক সভা আয়োজন করা হয়। 

সভায় জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মো. সায়েম খান আদালতে মামলা দায়ের ব্যতীত বিকল্প বিরোধ নিষ্পত্তি তথা আপোষ মিমাংসার বহুমুখী সুবিধা সম্পর্কে আলোকপাত করেন। তিনি জেলা লিগ্যাল এইড অফিসে আইনগত পরামর্শ, আর্থিকভাবে অস্বচ্ছল, অসমর্থ জনগণকে বিনামূল্যে সরকারি খরচে আইনজীবী প্রদানসহ লিগ্যাল এইড অফিসের সেবা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। 

এছাড়াও জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মো. সায়েম খান উপস্থিত সবাইকে জানান যে, এখন ঘরে বসেই প্রযুক্তি ব্যবহার করে অনলাইনের মাধ্যমে জেলা লিগ্যাল এইড অফিস থেকে আইনগত সহায়তা প্রাপ্তির আবেদন করা যাবে। উপরন্তু কেউ প্রযুক্তি সম্পর্কে যথেষ্ট জ্ঞানসম্পন্ন না হলেও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে অনলাইনে আইনগত সেবা নিতে পারেন এবং ওডিআর (অনলাইন ডিসপুট রেজল্যুশন) পদ্ধতিতে ঘরে বসেই বিরোধ নিষ্পত্তি করতে পারেন। 

সভায় তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট লিগ্যাল এইড সেবা অন্যতম অনুষঙ্গ হিসেবে কাজ করবে। উক্ত সভায় ইউপি চেয়ারম্যান, স্থানীয় জনপ্রতিনিধি, নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত), গালিমপুর তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টরসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা