× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরিষাবাড়ীতে ১৬ গ্রামে ঈদ উদযাপন

সরিষাবাড়ি (জামালপুর) প্রতিবেদক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪ ১৩:৫৪ পিএম

আপডেট : ১০ এপ্রিল ২০২৪ ১৬:৩৭ পিএম

বুধবার সকাল ৮টায় সরিষাবাড়ি পৌরসভার বলার দিয়ার মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

বুধবার সকাল ৮টায় সরিষাবাড়ি পৌরসভার বলার দিয়ার মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

সৌদি আরবের সঙ্গে মিল রেখে জামালপুরের সরিষাবাড়ীতে ১৬ গ্রামের মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। এতে ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনার মধ্য দিয়ে ঈদের নামাজ পুরুষের পাশাপাশি নারীরাও অংশগ্রহণ করেন।

বুধবার (১০ এপ্রিল) সকাল ৮টায় পৌরসভার বলার দিয়ার মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে এ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বলার দিয়ার জামে মসজিদের খতিব মাওলানা আজিম উদ্দিন মাস্টার ঈদুল ফিতরের নামাজে ইমাম হিসাবে দায়িত্ব পালন করেন। 

এ নামাজে অংশগ্রহণ করেন উপজেলার উচ্চ গ্রাম, হিরণ্যবাড়ী, সেঙ্গুয়া, বনগ্রাম, বলার দিয়ার, মুলবাড়ী, সাতপোয়া, সাঞ্চারপাড়, পঞ্চপীর, পাখাডুবি, বালিয়া, বাউসী, হোসনাবাদ, পাটাবুগা, পুটিয়ারপাড়, ও বগারপাড় গ্রামেসহ ১৬ গ্রামের প্রায় তিন শতাধিক মানুষ। নারীদের জামাতে নামাজ আদায় করার জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়।  

এ ব্যাপারে বলার দিয়ার জামে মসজিদের ইমাম মাওলানা আজিম উদ্দিন মাস্টার বলেন, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রমজানের রোজা শুরু হয়। তাই তাদের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ ও ঈদ আনন্দ উদযাপন করে থাকি আমরা। 

তিনি আরও বলেন, মধ্যপ্রাচ্যের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘন্টা। মধ্যপ্রাচ্যের চন্দ্র উদয়ের পুরো একদিন পর বাংলাদেশের ঈদ পালন করা হয়। তাই আমার একদিন আগে রোজা শুরু করি এবং একদিন আগে ঈদ উদযাপন করে থাকি।  

সরিষাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে বলেন, দীর্ঘদিন ধরে এ উপজেলায় একদিন আগে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় বুধবার সকালেও সুষ্ঠু এবং সুশৃঙ্খলভাবে এ উপজেলায় দুইটি ঈদেন জামাত অনুষ্ঠিত হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা