× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবারও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে একমত আইভী-সেলিম-শামীম

মো. সাইফুল ইসলাম সায়েম, নারায়ণগঞ্জ

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৪ ২২:১৭ পিএম

আপডেট : ০৮ এপ্রিল ২০২৪ ২৩:৩৫ পিএম

আবারও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে একমত আইভী-সেলিম-শামীম

ঈদুল ফিতর পরবর্তী সময়ে নারায়ণগঞ্জ শহরের নাগরিক সমস্যা সমাধানে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে সোমবার (৮ এপ্রিল) বিকালে বিকেএমইএ কার্যালয়ে আয়োজিত এ সভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

সভায় যানজট নিরসন, হকার সমস্যা, রেলওয়ের সম্পত্তি দখল করে ভবন নির্মাণ, মেট্রোরেল, রেল লাইনের ডুয়েল গেজ পরিকল্পনা, ডিএনডি প্রজেক্ট, ড্রেনেজ ব্যবস্থাসহ নানা বিষয়ে আলোচনা করা হয়। 

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, মেয়র আইভী-শামীম ওসমান, ডিসি-এসপি, নারায়ণগঞ্জ প্রেসক্লাবসহ আমরা সবাই সম্মিলিতভাবে একটি সুন্দর নারায়ণগঞ্জ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি। গত ফেব্রুয়ারি মাসে দীর্ঘদিন পর প্রথমবারের মতো এক টেবিলে বসে কিছু সিদ্ধান্ত নিয়েছি, সেই সিদ্ধান্ত মোতাবেক কাজও হচ্ছে। তবে, প্রথমবার সম্মিলিত পদক্ষেপ নেওয়ায় এবং পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে কিছু কিছু জায়গায় ছাড়ও দেয়া হয়েছে। ঈদের পর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কনভেনশন রুমে বসে সবাইকে সঙ্গে নিয়ে সব সমস্যা সমাধানে কাজ করব। 

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমি আগেও বলেছি এখনও বলছি, হকার বসলে সব জায়গায় বসবে, না বসলে কোথাও বসবে না। কারণ তারা গরিব মানুষ, আমি গরিবদের বিপক্ষে না, আমি হকারদের পক্ষেও না। রাজনীতি করতে এসেছি মানুষকে খুশি করে আল্লাহকে খুশি করার জন্য। তাই এই দিনমজুর মানুষদের হঠাৎ করে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যেতে বলতে পারি না। তবে, নারায়ণগঞ্জের উন্নয়নের স্বার্থে ও একটি পরিচ্ছন্ন নারায়ণগঞ্জ গড়তে সেলিম ভাই ও ছোট বোন আইভীকে সঙ্গে নিয়ে একে একে আমরা সব সমস্যার সমাধান করবো। 

তিনি আরও বলেন, পুরাতন কোর্ট ভবন যেটা নতুন করে নির্মিত হয়েছে সেটা ইতিমধ্যেই আমি হার্ট ফাউন্ডেশন করার প্রস্তাব দিয়েছি। সবাই সম্মিলিতভাবে চাইলে এখানে একটি বিশেষায়িত হাসপাতাল করা সম্ভব হবে। সবাই দোয়া করবেন যাতে এমনভাবে কিছু কাজ করে যেতে চাই, যাতে মৃত্যুর পর মানুষ আমাদের জন্য দোয়া করি।

নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, শামীম ওসমান মামার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। তিনি অনেক পপুলার একজন নেতা, সমগ্র দেশবাসী তাকে চিনে। সেলিম ওসমান মামা, শামীম ওসমান মামা ও সিটি মেয়র আইভী চাইলে একটি সমৃদ্ধ ও উন্নত নারায়ণগঞ্জ গড়ে তোলা সময়ের ব্যাপার। তাদের নেতৃত্বে নারায়ণগঞ্জে ব্যাপক উন্নয়ন হয়েছে। নাগিনা জোহা সড়ক, সামসুজ্জোহার সড়ক, লিংক রোড, নাসিম ওসমান সেতু, ডিএনডি প্রজেক্ট, শেখ রাসেল পার্ক ও লেকসহ ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ভবিষ্যতেও শামীম ওসমান মামার নেতৃত্বে আমরা এক হয়ে নারায়ণগঞ্জের উন্নয়নে কাজ করবো। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, বড় ভাইরা (সেলিম ওসমান-শামীম ওসমান) যেভাবে বলেছেন নারায়ণগঞ্জের উন্নয়নে সেভাবেই ঐক্যবদ্ধ হয়ে কাজ হবে। কিন্তু এবার আমরা দেখলাম সেলিম ভাই হকারদের এত বড় একটি সড়ক দিয়ে দিলেও তারা আবার বঙ্গবন্ধু সড়ক দখল করে বসেছে। আমি মনে করি, এটা জনপ্রতিনিধিদেরকে ইনসাল্ট (অপমান) করা। শামীম ভাই আমাকে কল করেছিলেন, আমি বলেছিলাম ভাই আপনে শুধু হকারদের একবার বলেন বঙ্গবন্ধু সড়ক থেকে উঠে যেতে, তাহলে ২ মিনিটে উঠে যাবে। কিন্তু শামীম ভাই সেই নির্দেশ দেননি। শামীম ভাই যদি নির্দেশ দিতো তাহলে আসাদ (হকার নেতা) ২ মিনিটের মধ্যে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যেতো। 

তিনি বলেন, রেলওয়ে এলাকায় একটি মার্কেট ভবন করছে রেলওয়ের সাবেক কর্মকর্তা-কর্মচারীরা। সবাই চুপ, কেউ কোনো কথা বলছি না। সবাই মিলে এই বিষয়ে কথা বললে বহিরাগত কেউ এসে নারায়ণগঞ্জের সম্পদ দখল করতে পারবে না। সেলিম ভাই বলেছেন সিটি করপোরেশনের মতবিনিময় সভার আয়োজন করতে, ঈদের পরে আমি সভার আয়োজন করবো। 

নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান বাদল, রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল, বর্তমান সভাপতি এড. মুহাম্মদ মোহসীন মিয়া, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, নাসিক প্যানেল মেয়র-১ আব্দুল করিম বাবু, বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, চেম্বার অব কমার্সের ব্যবসায়ী প্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা