× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঘন ঘন লোডশেডিং বন্ধের দাবিতে বগুড়ায় বাসদের মানববন্ধন

বগুড়া অফিস

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৪ ১৫:৫১ পিএম

আপডেট : ০৮ এপ্রিল ২০২৪ ১৭:৩১ পিএম

বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং বন্ধের দাবিতে বগুড়ায় মানববন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল। প্রবা ফটো

বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং বন্ধের দাবিতে বগুড়ায় মানববন্ধন করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল। প্রবা ফটো

বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং বন্ধের দাবিতে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)। সোমবার (৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে শহরের সাতমাথায়  এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বাসদ বগুড়া জেলার আহ্বায়ক সাইফুল ইসলাম পল্টুর সভাপতিত্বে বক্তব্য দেন বাসদ জেলা  সদস্যসচিব অ্যাড. দিলরুবা নূরী, বাসদ বগুড়া জেলা সদস্য, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি শ্রমিক নেতা সাইফুজ্জামান টুটুল এবং সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট বগুড়া জেলা সাধারণ সম্পাদক কৃষক নেতা শহিদুল ইসলাম। 

সাইফুল ইসলাম পল্টু বলেন, ‘আমরা বহু দিন থেকে বলে আসছি, বিদ্যুৎ ও জ্বালানি খাতসহ অন্যান্যক্ষেত্রে চলমান দুর্নীতি ও অপচয়রোধ করলে এবং তেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন না করে গ্যাস ও নবায়ণযোগ্য জ্বালানি ব্যবহার করলে বিদ্যুতের দাম না বাড়িয়েও কম দামে বিদ্যুৎ দেওয়া সম্ভব। সরকারি বিদ্যুৎকেন্দ্রে উৎপাদন না করে ফার্নেস অয়েলভিত্তিক বেসরকারি বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ ক্রয় ও অলস বসিয়ে রেখে হাজার হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ বাবদ ভর্তুকি দেওয়ার ভুলনীতি অনুসরণ, দুর্নীতিবাজদের প্রশ্রয় দেওয়া বন্ধ না করে  সরকার এলাকাভিত্তিক লোডশেডিংয়ের মাধ্যমে বিদ্যুৎ সাশ্রয় করার পথ নিয়েছেন। লোডশেডিং পরিস্থিতিতে দেশের অধিকাংশ মানুষের জীবনযাপন দুর্বিষহ হয়ে পড়েছে।

দিলরুবা নূরী বলেন, ‘বাজারের ওপরে সরকারের কোনো নিয়ন্ত্রণ না থাকায় নিত্যপ্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি অব্যাহত রয়েছে। অপরদিকে কৃষক তার উৎপাদিত ফসলের  ন্যায্য দাম পায় না। উৎপাদনের সময় বিদুৎ থাকে না। এমন পরিস্থিতিতে বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারা বন্ধ এবং ঘন ঘন লোডশেডিং বন্ধ করতে জনগণের প্রতি গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানাই।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা