× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় স্কুলছাত্রীকে অপহরণ, যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪ ১৬:১৯ পিএম

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪ ১৭:৪৯ পিএম

র‌্যাবের হাতে গ্রেপ্তার শাহীন আলম। প্রবা ফটো

র‌্যাবের হাতে গ্রেপ্তার শাহীন আলম। প্রবা ফটো

প্রেমের প্রস্তাবে প্রত্যাখ্যান হয়ে জোরপূর্বক স্কুলছাত্রীকে অপহরণের ঘটনায় শাহীন আলম নামে এক যুবক গ্রেপ্তার করেছে র‌্যাব। রবিবার (৭ এপ্রিল) সকালে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার এ তথ্য জানিয়েছেন।

এর আগে শনিবার অভিযান চালিয়ে চট্টগ্রাম মহানগরীর লালখান বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক বলেন, অপহৃত ভিকটিম কক্সবাজার জেলার উখিয়া থানাধীন একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। একই গ্রামের বখাটে শাহীন আলম ভিকটিমকে স্কুলে আসা-যাওয়ার পথে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করত। অপ্রাপ্ত বয়স্ক স্কুলছাত্রী প্রেমের প্রস্তাবে রাজি না হলে বখাটে শাহীন আলম তার পরিবারের লোকজন দিয়ে ভিকটিমের পরিবারের কাছে বিয়ের প্রস্তাবও পাঠায়। বখাটে শাহীন আলমের স্বভাব-চরিত্র ভালো না হওয়ায় এবং ভিকটিম অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় উক্ত বিবাহের প্রস্তাব ভিকটিমের পরিবার প্রত্যাখ্যান করে। বিবাহের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বখাটে শাহীন আলম ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে অপহরণ করার হুমকি দেয়। পরবর্তীতে গত ১৮ ফেব্রুয়ারি বিকাল ৫টার দিকে ভিকটিম প্রাইভেট পড়া শেষে বাড়ি ফেরার পথে উখিয়া থানার রুমখাঁ পালং ত্রিরত্ন উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশ থেকে পূর্ব পরিকল্পিতভাবে বখাটে শাহীন ও তার ৩-৪ জন সহযোগী ভিকটিম জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, পরে বিভিন্ন জায়গায় অনেক খোঁজাখুঁজি করেও মেয়েকে না পেয়ে ১ মার্চ অপহৃত ভিকটিমের ভাই বাদী হয়ে উখিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। পরে উখিয়া থানা পুলিশ জানতে পারে মামলার আসামি বখাটে শাহিন আলম ভিকটিমকে নিয়ে চট্টগ্রাম মহানগরীতে অবস্থান করছে। পরে ভিকটিমের পরিবার র‌্যাব-৭ এর কাছে ভিকটিমকে দ্রুত উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তারে একটি লিখিত অভিযোগ করেন। এই আবেদনের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিকে কক্সবাজারের উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গত ১৮ ফেব্রুয়ারি কক্সবাজারের উখিয়া থানার রুমখাঁ পালং ত্রিরত্ন উচ্চ বিদ্যালয় এলাকা থেকে তিন-চারজন মিলে জোরপূর্বক ওই ছাত্রীকে অপহরণ করা হয়। অপহরণের এক মাস ১৯ দিন পর অপহরণকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গ্রেপ্তার শাহীন আলম উখিয়ার লম্বরীপাড়া এলাকার বাসিন্দা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা