× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেঘনায় নতুন টোল প্লাজার উদ্ভোধন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪ ২২:০২ পিএম

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪ ১৭:১৩ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট কমাতে মেঘনায় নতুন টোল প্লাজার উদ্ভোধন করা হয়েছে। প্রবা ফটো

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট কমাতে মেঘনায় নতুন টোল প্লাজার উদ্ভোধন করা হয়েছে। প্রবা ফটো

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট ও যাত্রী ভোগান্তি কমাতে চালু করা হলো মেঘনা সেতুর টোল প্লাজা-২। শনিবার (৬ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টোল প্লাজার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

উদ্বোধনের পরপরই যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয় মেঘনা টোল এলাকায় নতুন করে স্থাপিত ছয়টি ইলেক্ট্রনিক টোল আদায় কার্যক্রমের বুথগুলো।

এসময় উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান, নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস, হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মোস্তাফিজুর রহমান, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আব্দুল্লাহ আল মাহফুজ, কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক, মেঘনা সেতুর টোল আদায়কারী ঠিকাদারী প্রতিষ্ঠান রিগনামের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হোসাইন জনিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

রিগনামের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হোসাইন জনি বলেন, ইলেক্ট্রনিক টোল আদায় কার্যক্রম সেবা নিচ্ছেন প্রায় ৩০ শতাংশ চালক। অতিদ্রুত সময়ে টোল দিয়ে সেতু পার হতে পারছেন তারা।

তিশা পরিবহনের চালক আলমগীর মিয়া বলেন, মেঘনা সেতুর টোল দিতে প্রায় ৩ মিনিটের মত সময় লাগত। আর এখন ইলেক্ট্রনিক টোল আদায় কার্যক্রম হওয়া ১৫-২০ সেকেন্ট সময়ে দিতে পারছি। যানজটও হচ্ছে না আমরা এমন সেবা পেয়ে খুশি হয়েছি।  

টোল প্লাজার উদ্ভোধন শেষে সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মইনুল হাসান বলেন,  এ পথে যানজট ও যাত্রা ভোগান্তি কমাতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। মেঘনা টোল প্লাজার ১২টি বুথ এখন ইটিসি সেবার আওতায় রয়েছে। এবার গত বারের চেয়ে আরও বেশি স্বস্তিতে মানুষ বাড়ি ফিরতে পারবে।  

হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মোস্তাফিজুর রহমান বলেন, এবারের ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে চার শতাধিক পুলিশ সদস্য ঢাকা চট্টগ্রাম মহাসড়কে মোতায়েন করা হয়েছে। মেঘনা নতুন টোল প্লাজা করায় এবার আর এ পথে যানজট হওয়ার সম্ভব নেই।

তিনি আরও বলেন, মহাসড়কের প্রতিটি পয়েন্টে হাইওয়ে পুলিশ, মোবাইল, মোটরসাইকেল পুলিশসহ দুটি রেকার ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া বাস ভাড়া বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্নয়ে আমরা মাঠে থাকব। সাধারণ মানুষের নির্বিঘ্নে বাড়ি ফেরাই আমাদের কাম্য।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা