× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বোনকে হত্যা করে ডাকাতি ভাইসহ গ্রেপ্তার ২

শ্রীপুর (গাজীপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪ ০০:৪৩ এএম

আপডেট : ০৬ এপ্রিল ২০২৪ ১০:৫৬ এএম

হত্যা অভিযোগে গ্রেপ্তার ব্যক্তিরা। প্রবা ফটো

হত্যা অভিযোগে গ্রেপ্তার ব্যক্তিরা। প্রবা ফটো

গাজীপুরের কাপাসিয়ায় প্রবাসীর স্ত্রী শাহনাজ বেগম শিমুকে হাত-পা বেঁধে মুখে গামছা গুঁজে শ্বাসরোধে হত্যার ঘটনায় তার ভাই ও এক সহযোগীকে গ্রেফতার করেছে গাজীপুর পিবিআই। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারেক্তি দিয়েছেন। শুক্রবার (৫ এপ্রিল) বিকালে গাজীপুর পিবিআই সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় গাজীপুর মহানগরের গাছা থানা এবং রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো নিহতের ভাই কাপাসিয়া উপজেলার কুলগঙ্গা গ্রামের সিরাজ উদ্দিন বেপারীর ছেলে কামরুজ্জামান রুবেল ও তার সহযোগী শেরপুরের শ্রীবরদী উপজেলার মামদাবাদী গ্রামের আস্কর আলীর ছেলে মিনাল ওরফে মিস্টার। পুলিশ তাদের কাছ থেকে স্বর্ণালংকার বিক্রির ৫৭ হাজার টাকা উদ্ধার করেছে।

মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর পিবিআইয়ের উপপরিদর্শক (এসআই) সালেহ ইমরান জানান, হত্যার শিকার শাহনাজ বেগম শিমুর ভাই কামরুজ্জামান রুবেল গাজীপুরের একটি আবাসিক হোটেলে চাকরি করতেন। পাঁচ মাস আগে রুবেল চাকরি ছেড়ে দেওয়ায় আর্থিক অভাবে পড়েন। এ সময় তিনি বিভিন্ন পরিচিতর কাছ থেকে ধারদেনা করে ঋণগ্রস্ত হয়ে পড়েন। ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে বোনের বাসা থেকে স্বর্ণালংকার ও টাকাপয়সা চুরির সিদ্ধান্ত নেন। ঘটনার দুই দিন আগে রুবেল তার সহযোগী মিনালের সঙ্গে বোনের বাসায় চুরির পরিকল্পনা করেন। তারা একটি ব্যাগে সুইজ গিয়ার চাকু, প্লাস, গামছা, কাঁচি নিয়ে ট্রেনে শ্রীপুর আসেন। রাত ১২টার পর শিমুর পাশের বাড়ির সীমানাপ্রাচীরের ওপর দিয়ে বাসার ছাদে ওঠেন। পরে পেছনের রান্নাঘরের সিমেন্টের টিন খুলে ঢোকেন সেখান থেকে খোলা জানালা দিয়ে বাঁশের লাঠি দিয়ে ঘরের দরজার ছিটকানি খুলে প্রবেশ করেন। শিমু চিৎকার শুরু করলে তারা তাকে হত্যা করেন। ড্রয়ার থেকে চাবি নিয়ে আলমারি খুলে একটি স্বর্ণের চেইন, কানের দুল, কানের ফুল, ৩ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে যান। তারা লুণ্ঠিত স্বর্ণালংকার ১ লাখ টাকায় বিক্রি করেন।

মঙ্গলবার রাতে হত্যার পরদিন সকালে লাশ উদ্ধার করে পুলিশ। শিমুর স্বামী দক্ষিণ কোরিয়া প্রবাসী কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের পূর্ব ভিটিপাড়া গ্রামের মোশারফ হোসেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা