× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেনীতে ট্রেন দুর্ঘটনা

১১ বন্ধুর তিনজনের প্রাণ গেল দুর্ঘটনায়, হলো না ঈদ শপিং

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪ ২২:০৭ পিএম

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪ ২২:২৭ পিএম

শাকতলা আজিজিয়া মাদ্রাসার মাঠে পাশাপাশি কবরস্থানে তিন বন্ধুকে পাশাপাশি দাফন করা হয়েছে। প্রবা ফটো

শাকতলা আজিজিয়া মাদ্রাসার মাঠে পাশাপাশি কবরস্থানে তিন বন্ধুকে পাশাপাশি দাফন করা হয়েছে। প্রবা ফটো

ঈদের কেনাকাটা করতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের সাততলা গ্রামের ১১ জন বন্ধু মিলে ট্রেনে করে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন। কিন্তু কে জানত তাদের এই আনন্দযাত্রা তিনজনের মরণযাত্রায় পরিণত হবে। শুক্রবার (৫ এপ্রিল) সকালে তারা হাসানপুর স্টেশন থেকে মেইল ট্রেনটিতে ওঠেন। ট্রেনটি ফেনীর ফাজিলপুর মুহুরীগঞ্জ ব্রিজ এলাকায় বালুবাহী একটি ট্রাককে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলে দুজন মারা যান এবং পরবর্তীতে চারজনসহ মোট ছয়জন মারা যায়। এই ছয়জনের মধ্যে ১১ বন্ধুর তিনজন ছিলেন। 

১১ বন্ধুর মধ্যে নিহতরা হলেন- সাততলা গ্রামের সিএনজি অটোরিকশাচালক ইয়াসিনের ছেলে সাজ্জাদ, নুরুল হকের ছেলে দ্বীন মোহাম্মদ, রুহুল আমিনের ছেলে রিফাত।

অপর নিহতরা হলেন- ট্রাকচালক মিজানুর রহমান। তিনি বরিশালের উজিরপুর থানার আবুল হাওলাদারের ছেলে। এ ছাড়াও ট্রেনের যাত্রী আবুল খায়ের ও তার ছেলে মো. আশিক। তারা কুমিল্লার লাকসাম উপজেলার মনোহরপুর এলাকার বাসিন্দা। 

সাততলা গ্রামের বাসিন্দা আব্দুল মালেক জানান, সাততলা গ্রামের ভাই, চাচাতো-জেঠাতো ভাই ও ১১ জন বন্ধুবান্ধব মিলে ঈদের শপিং করার জন্য ট্রেনে করে চট্টগ্রাম যাচ্ছিল। ট্রেনে যেখান থেকে উঠেছে হাসানপুর স্টেশন সেখানে সবাই মিলে নিজেদের ক্যামেরাবন্দিও করেছে। সেই ছবি ট্রেনে ওঠার আগে ফেসবুকে আপলোড দেয় তারা। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস, তাদের এই আনন্দ বেশিক্ষণ রইল না। হাসানপুর থেকে যখন ট্রেন চট্টগ্রামের উদ্দেশে রওনা দিয়েছে, পথিমধ্যে ফেনীর ফাজিলপুর রেলক্রসিংয়ে একটি বালুবোঝাই ট্রাককে ধাক্কা দিলেই সব লন্ডভন্ড হয়ে যায়।

তিনি জানান, তারা ১১ জন সবাই ট্রেনের বগিতে না বসে ইঞ্জিনে চেপে বসেছিলেন। ইঞ্জিনের একদম সামনের সারিতে যারা ছিলেন ঘটনাস্থলেই তিনজন মারা যান। বাকিরা বিভিন্নভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন। কেউ ভাবতেই পারছে না এত অল্প বয়সে ছেলেগুলো এভাবে চলে যাবে।

নিহত দ্বীন মোহাম্মদের ফুফাতো ভাই ওমর ফারুক হৃদয় বলেন, ‘সকালের দিকে গ্রামের ১১ জন বন্ধু মিলে ঈদের শপিং করতে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়েছিল। তাদের মধ্যে নিহত তিনজন ট্রেনের সামনে বসেছিল। মুহুরীগঞ্জ এলাকায় পৌঁছলে ট্রেনটি একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তারা মারা যান। ময়নাতদন্ত ছাড়াই ঘটনাস্থল থেকে তাদের মরদেহ বাড়িতে এনে বিকাল সাড়ে ৩টার দিকে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।’

মালেক নামে তাদের এক প্রতিবেশী বলেন, ‘জুমার নামাজের আগে তিনজনের মরদেহ বাড়িতে নিয়ে আসা হয়। এমন আকস্মিক মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।’

চিওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের বলেন, ‘ট্রেন দুর্ঘটনায় তিন বন্ধুর মৃত্যু হয়েছে। বিকালে শাকতলা আজিজিয়া মাদ্রাসার মাঠে জানাজা শেষে পাশাপাশি কবরস্থানে তাদের দাফন সম্পন্ন হয়েছে।’

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, ট্রাকের সঙ্গে ট্রেনের ধাক্কায় প্রথমে দুজন ও পরে আরও চারজন মারা গেছে। ঘটনার সময় দায়িত্বরত গেটম্যান অনুপস্থিত ছিলেন বলে রেলপুলিশ থেকে জানতে পেরেছি। এ বিষয়ে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা