× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রতিদিনের বাংলাদেশে খবর প্রকাশ

নবীনগরে অবৈধভাবে বালু তোলায় তিনজনের কারাদণ্ড, ৫ লাখ টাকা জরিমানা

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪ ০১:৩৭ এএম

আপডেট : ০২ এপ্রিল ২০২৪ ১১:৩৬ এএম

নবীনগরে অবৈধভাবে বালু তোলায় তিনজনের কারাদণ্ড, ৫ লাখ টাকা জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বালুমহাল নিয়ে প্রতিদিনের বাংলাদেশ-এ খবর প্রকাশের পর নড়েচড়ে বসেছে প্রশাসন। নিয়মবহির্ভূতভাবে নদী থেকে বালু তোলার অপরাধে সম্প্রতি নয়জনকে গ্রেপ্তার ও জেল-জরিমানার পর এবার মালিকপক্ষের একজনকে ৫ লাখ টাকা জরিমানা ও তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১ এপ্রিল) বিকালে উপজেলার পশ্চিমাঞ্চলে মেঘনা নদীতে অভিযান চালিয়ে এসব দণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভির ফরহাদ শামীম।

জানা গেছে, উপজেলার পশ্চিমাঞ্চলের বড়িকান্দি ও সলিমগঞ্জ ইউনিয়ন এলাকার জাফরাবাদ মৌজায় নতুন চরের বালুমহালে সরকার নির্ধারিত ড্রেজারের চেয়ে বেশি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার অভিযোগে এ অভিযান চালানো হয়। এ সময় মো. সাদেক মিয়া (২৮) নামে বালুমহালের ইজারাদারের প্রতিনিধিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

পরে পাশের চরমানিকনগরে অভিযান চালিয়ে মেঘনার পাড়ে একাধিক ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার অপরাধে তিনজনকে ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন বাদশা মিয়া, জসিম উদ্দিন ও ইকবাল হোসেন।

সোমবার প্রতিদিনের বাংলাদেশ-এ ‘বেপরোয়া বালু তুলে বাঁধের সর্বনাশ, আতঙ্কে তীরবর্তী গ্রামের মানুষ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরই অভিযান চালায় উপজেলা প্রশাসন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা