× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি-সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা, সংঘর্ষ

সাতক্ষীরা প্রতিবেদক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪ ১৮:০৫ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৪ ২০:০৩ পিএম

সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ। প্রবা ফটো

সাতক্ষীরা মেডিকেল কলেজে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ। প্রবা ফটো

ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটি নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। সোমবার (১ এপ্রিল) দুপুরে কলেজ ক্যাম্পাসে নতুন কমিটির অধিকাংশ সদস্যের সভাপতি মুহিত ও সাধারণ সম্পাদক তানভীরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করাকে কেন্দ্র করে সংঘর্ষ বাঁধে। এসময় ক্যাম্পাসে দফায় দফায় ধাওয়া-পালটা ধাওয়া হয় উভয় পক্ষের মধ্যে।

মেডিক্যাল কলেজের অধ্যক্ষ রুহুল কুদ্দুস প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছাত্রলীগের নতুন কমিটি দেওয়াকে কেন্দ্র করে ক্যাম্পাসে দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এখন পরিস্থিতি শান্ত আছে।

গত শুক্রবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। কিন্তু বিতর্কিতদের কমিটির শীর্ষ পদে বসানো হয়েছে অভিযোগ তুলে সেই কমিটি নিয়ে অসন্তোষ দেখা দেয় অন্যান্য নেতাকর্মীদের মধ্যে।

তাদের দাবি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন রাতে ক্যাম্পাসে বহিরাগত ও শিবির ক্যাডারদের নিয়ে শোডাউন দেন এবং ভাঙচুর করেন মুহিত-তানভীর। সেই ঘটনার প্রেক্ষিতে কলেজ কর্তৃপক্ষ মুহিতের ইন্টার্নশিপ স্থগিত করলেও তানভীরের কোনো শাস্তি হয়নি। বিভিন্ন গণমাধ্যমে এই বিষয়ে সংবাদ প্রকাশিত হলেও গত ২৯ মার্চ ঘোষিত কমিটিতে মুহিত-তানভীরকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

সোমবার বহিষ্কৃত ছাত্র আব্দুল মুহিত এবং অভিযুক্ত ছাত্র তানভীর আহমেদকে ছাত্রলীগের বাকি সদস্যরা অবাঞ্চিত ঘোষণা করলে বহিরাগতদের নিয়ে তাদের ওপর হামলা চালায়। এতে ছাত্রলীগের সহ-সভাপতি প্রিন্স সাহাসহ আরও কয়েকজন আহত হয়েছেন।

এ বিষয়ে মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সহসভাপতি প্রিন্স সাহা বলেন, বর্তমান যে কমিটি ঘোষণা করা হয়েছে। সভাপতি ও সাধারণ শৃঙ্খলা ভঙ্গের দায়ে কালেজ কতৃপক্ষ তাদের বহিষ্কার করেছে। সাধারণ শিক্ষার্থীদের অবাঞ্ছিত ঘোষণা করায় বহিরাগতদের নিয়ে আমাদের ওপর হামলা করে। এতে আমি ছাড়া আরও অনেকে আহত হয়েছ। এই বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

মুহিত এবং ছাত্র তানভীর আহমেদের দাবি, তাদের সঙ্গে কাটাকাটি হয়েছে । তবে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি।

জানতে চাইলে সাতক্ষীরা জেলা ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান বলেন, মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি হয়েছে। মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত হলে তাদের ঝগড়া হয়েছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিদুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মেডিক্যাল কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি শান্ত  আছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা