× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এসএসসির পাঠ্যক্রমে জমিজমা সংক্রান্ত বিষয়াদি অন্তুর্ভুক্ত করা হবে : ভূমিমন্ত্রী

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৪ ২২:১৫ পিএম

আপডেট : ৩১ মার্চ ২০২৪ ২৩:০৯ পিএম

গোপালগঞ্জ সদর উপজেলা হল রুমে আয়োজিতমতবিনিময় সভায় ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। প্রবা ফটো

গোপালগঞ্জ সদর উপজেলা হল রুমে আয়োজিতমতবিনিময় সভায় ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। প্রবা ফটো

শিক্ষার্থীদের জমিজমা সংক্রান্ত সাধারণ ধারণা দিতে আগামীতে জাতীয় পাঠ্যক্রমে এর বিভিন্ন বিষয়াদি অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। তিনি বলেন, ‘আগামীতে আমরা এসএসসির পাঠ্যক্রমে জমিজমার বিষয়াদি অন্তর্ভুক্ত করার চিন্তা ভাবনা করছি।’

রবিবার (৩১ মার্চ) বিকালে গোপালগঞ্জ সদর উপজেলা হল রুমে আয়োজিত ভূমি সেবায় সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে অংশীজনের সমন্বয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘ভূমি ব্যবস্থাপনায় যে অসংগতি রয়েছে, তা দূর করা দরকার। আর এজন্য সকলকে সচেতন হওয়া এবং জমি সংক্রান্ত বিষয়ে জ্ঞান রাখতে হবে। ডিজিটাল পদ্ধতিতে ম্যাপ করে জমি জমার অসংগতি দূর করা হবে। এতে দেশে মামলা ও সংঘর্ষের ঘটনা কমে আসবে। পরিচ্ছন্ন এবং জনগণের সহজভাবে বোঝানোর জন্য কাজ করা হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন ভূমি সচিব মো. খলিলুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুন নাহার।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভূমি সংস্কার বোর্ডের চেয়াম্যান মো. আব্দুস সবুর মন্ডল। 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক আনিস মাহমুদ, গোপালগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নীতিশ রায়, সাহাপুর ইউনিয়নের ইউনিয়নের চেয়ারম্যান অনাদি কুমার প্রমুখ।

এর আগে সকালে ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার শান্তি কামনায় প্রার্থনায় অংশ নেন তিনি। পরে তিনি জেলা প্রশাসনের আয়োজনে ও ভূমি জরিপ বোর্ডের ব্যবস্থাপনায় সার্কিট হাউসে সরকারি কর্মকর্তাদের সঙ্গে দুর্নীতিমুক্ত স্মার্ট ভূমি ব্যবস্থাপনায় বাস্তবায়ন শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে যোগ দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা