× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈশ্বরদীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

পাবনা প্রতিবেদক

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪ ০৮:৩৮ এএম

আপডেট : ২৭ মার্চ ২০২৪ ১০:৫৭ এএম

ঈশ্বরদীতে লাইনচ্যুতির সাত ঘণ্টা পর বুধবার সকাল ৭টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। প্রবা ফটো

ঈশ্বরদীতে লাইনচ্যুতির সাত ঘণ্টা পর বুধবার সকাল ৭টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। প্রবা ফটো

পাবনার ঈশ্বরদীতে তেলবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের সাত ঘণ্টা পর খুলনার সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বুধবার (২৭ মার্চ) সকাল ৭টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক শাহ সূফী নুর মোহাম্মদ প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করে জানান, ১১টা ৪৫ মিনিটের দিকে ঈশ্বরদী থেকে খুলনাগামী তেলের খালি ওয়াগন নিয়ে একটি ট্রেন রওনা করলে তা ঈশ্বরদী লেভেল ক্রসিং গেট অতিক্রম করে বিপরীত থেকে পুশিংয়ে আসা মালবাহী শানটিং ওয়াগনে আঘাত করে। এতে মালবাহী দুটি ওয়াগনের আটটি ও লোকোমোটিভের সবকটি চাকা লাইনচ্যুত হয়।

তিনি আরও জানান, এ ঘটনার প্রায় সাত ঘণ্টা পর সকাল ৭টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন প্রথমে মালবাহী ট্রেনটি উদ্ধার করে। এর প্রায় এক ঘণ্টা পর তেলবাহী ট্রেনটি উদ্ধার করা হয়। এখন সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা প্রতিবেদন জমা দিলেই দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে। প্রাথমিকভাবে দুই ট্রেনের দুই চালকসহ তিনজনকে বরখাস্ত করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৬ মার্চ) রাত পৌনে ১২টার দিকে পাবনার ঈশ্বরদীতে মালবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একটি ইঞ্জিন ও দুটি বগির আট চাকা লাইনচ্যুত হয়। এ ঘটনায় ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ থাকে। তবে অন্য রুটে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনাটি তদন্ত করতে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তাদের তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। দুই ট্রেনের দুই চালকসহ তিনজনকে বরখাস্ত করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা