× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইউনিয়ন পরিষদের জায়গায় কার্যালয় নির্মাণের অভিযোগ আওয়ামী লীগের বিরুদ্ধে

মাদারীপুর প্রতিবেদক

প্রকাশ : ২৪ মার্চ ২০২৪ ১৪:০১ পিএম

আপডেট : ২৪ মার্চ ২০২৪ ১৫:০২ পিএম

নবগ্রাম ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে অস্থায়ী দলীয় অফিস নির্মাণ করা হচ্ছে। প্রবা ফটো

নবগ্রাম ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে অস্থায়ী দলীয় অফিস নির্মাণ করা হচ্ছে। প্রবা ফটো

মাদারীপুরের ডাসার উপজেলায় নবগ্রাম ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে আওয়ামী লীগের দলীয় কার্যালয় নির্মাণের অভিযোগ উঠেছে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে। নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অনুমতি নিয়ে অস্থায়ী অফিস ঘর তৈরি করা হয়েছে বলে জানান তিনি। 

সরেজমিন জানা গেছে, মাদারীপুরের ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদটি দুই একর জায়গায় নির্মিত। আশপাশে অনেক ইউনিয়ন পরিষদের জায়গার চেয়ে নবগ্রাম ইউনিয়ন পরিষদের জায়গা বেশি। অধিকাংশ খালি জায়গা ইতোমধ্যে স্থানীয় একটি মহল বিভিন্ন দোকান নির্মাণ করে দখলে নিয়েছেন। এবার ইউনিয়ন পরিষদের জায়গা দখল করে আওয়ামী লীগের কার্যালয় নির্মাণের অভিযোগ উঠেছে বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নীল রতন বারৈর বিরুদ্ধে। অন্যদিকে একই জায়গায় যুবলীগের অফিস এবং একটি গ্রন্থগার নির্মাণ করা নিয়ে স্থানীয়ভাবে ত্রিমুখী দ্বন্দের সৃষ্টি হয়েছে। এ নিয়ে এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। 

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নীল রতন বাড়ৈ বলেন, আমাদের ইউনিয়নে আওয়ামী লীগের নেতাকর্মীদের বসার কোনো ব্যবস্থা নেই। আমি চেয়ারম্যানের অনুমতি নিয়ে একটি অস্থায়ী দলীয় অফিস তৈরি করছি।

যুবলীগ নেতা দুলাল ঢালী বলেন, এখানে ব্যক্তিগত জায়গায় একটি আওয়ামী লীগের অফিস রয়েছে। আমরা দলীয় সকল কার্যক্রম এখানেই বসেই চালাই। এখন তারা যদি নতুন করে সরকারি জায়গায় অফিস ঘর নির্মাণ করেন তাহলে যুবলীগের অফিস করতেও জায়গা দিতে হবে।

ইউপি চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের বসার একটি স্থান দরকার বলে আমাকে জানান। যেহেতু জায়গা খালি রয়েছে, তাই তাদের অস্থায়ী একটি ঘর তৈরির কথা বলেছি।

স্থানীয়রা বলেন, ইউনিয়ন পরিষদের অনেক জায়গা ইতোমধ্যে দখল করে স্থানীয় একটি মহল বিভিন্ন দোকানপাট নির্মাণ করেছে। প্রশাসনের উচিত এখনই জায়গাটি উদ্ধার করা।

ডাসার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান হিমু বলেন, ইউনিয়ন পরিষদের জায়গায় কোনো প্রকার স্থাপনা তৈরি করা যাবে না। আমরা তাদের নিষেধ করে দিয়েছি।

ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, সরকারি কোনো প্রতিষ্ঠানের জায়গায় দলীয় অফিস বা কোনো ধরনে স্থাপনা নির্মাণ করা যাবে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা