× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধর্মপাশায় পূর্ববিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ৪০

হাওরাঞ্চল (নেত্রকোণা) প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৪ ১৬:৩২ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৪ ১৭:০৯ পিএম

সংঘর্ষে আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। প্রবা ফটো

সংঘর্ষে আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। প্রবা ফটো

সুনামগঞ্জের ধর্মপাশায় পূর্ববিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ কমপক্ষে ৪০ জন গুরুতর আহত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) ইফতারের পরে  উপজেলার জয়শ্রী ইউনিয়নের স্বরশ্বতীপুর গ্রামের গোলাম মৌলার অনুসারীদের সঙ্গে একই গ্রামের শামসু মিয়ার অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আশঙ্কাজনক অবস্থায় আমীর হোসেন, গোলাম মৌলা, আলামিন, খসরুল মিয়া, আলী নূর, শাহিন মিয়া, আব্দুল মান্নান, আতাবুর রহমান, সাজিবুল হকসহ ১৩ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতদের ধর্মপাশা ও মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা প্রতিদিনের বাংলাদেশকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাতে তিনি জানান, উপজেলার স্বরশ্বতীপুর গ্রামের গোলাম মৌলাসহ তার পক্ষের লোকজনের সঙ্গে একই গ্রামের শামসু মিয়া ও তার পক্ষের লোকজনের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। পূর্ববিরোধের জেরে বৃহস্পতিবার বিকালে শামসু মিয়ার পক্ষের গউস মিয়ার ওপর গোলাম মৌলার পক্ষের মতি মিয়া, মানিক মিয়াসহ চার-পাঁচজন হামলা চালায়। 

সেখানে গিয়ে গউস মিয়াকে বাঁধের ওপর দিয়ে যেতে বাধা দেয়। এ নিয়ে তাদের উভয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। বিষয়টি জানতে পেরে গউস মিয়ার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বাড়ি থেকে বাঁধের উদ্দেশে আসে। পরে স্থানীয়রা উভয় পক্ষকেই থামিয়ে দেয়। এরই জের ধরে সন্ধ্যায় উভয় পক্ষের লোকজনের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে পুনরায় সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে প্রতিপক্ষের ধারালো অস্ত্র, টেঁটা, রামদা, বল্লম, কাতরা ও লাঠিসোঁটার আঘাতে তিন নারীসহ কমপক্ষে ৪০ জন গুরুতর আহত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি বলেন, এ ঘটনায় এখনও থানায় কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এলাকার পরিস্থিতি এখন শান্ত রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা