× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রধানমন্ত্রীর সঙ্গে চসিক মেয়রের সাক্ষাৎ

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ২০:২৫ পিএম

আপডেট : ২০ মার্চ ২০২৪ ২১:০১ পিএম

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে চসিক মেয়র ও তার পরিবারের সদস্যরা। প্রবা ফটো

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে চসিক মেয়র ও তার পরিবারের সদস্যরা। প্রবা ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। বুধবার (২০ মার্চ) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে সাক্ষাৎকালে চসিক মেয়র সুস্থ বিনোদন প্রসারের জন্য প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ ও পার্ক গড়ার পরিকল্পনার কার্যক্রমের অগ্রগতি তুলে ধরেন প্রধানমন্ত্রীর কাছে। এ সময় মেয়র একটি পার্ক নির্মাণের জন্য ভূমি বরাদ্দ চাইলে প্রধানমন্ত্রী ভূমি বরাদ্দের আশ্বাস দেন।

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেয়র রেজাউল করিম দায়িত্ব পালনকালের তিন বছরের ওপর প্রণীত ‘উন্নয়ন প্রতিবেদন’ হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী বইটি পড়ে ভূয়সী প্রশংসা করেন এবং স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতের পরামর্শ দেন। পাশাপাশি চট্টগ্রামের উন্নয়ন কর্মকাণ্ডে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ‘উন্নয়ন প্রতিবেদন’ বইটি আরও বেশি জনগণের কাছে প্রচারের জন্য মেয়রকে নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে চট্টগ্রামে চলমান কার্যক্রম সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন মেয়র। ২০৩০ সালের মধ্যে দেশে দেড় কোটি নতুন কর্মসংস্থান সৃষ্টির যে প্রতিশ্রুতি আওয়ামী লীগ সরকার দিয়েছে, প্রধানমন্ত্রীর গৃহীত বিভিন্ন প্রকল্পের ফলে এ লক্ষ্যমাত্রা অর্জনে চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন মেয়র রেজাউল। 

চট্টগ্রামকে ঘিরে প্রধানমন্ত্রীর উদ্যোগগুলো বাস্তবায়িত হলে চট্টগ্রাম বিশ্ব বাণিজ্যের হাব হয়ে উঠবে এবং বৈদেশিক মুদ্রা অর্জন ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে জানান মেয়র। চট্টগ্রামের উন্নয়নকে প্রাধিকার দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চট্টগ্রামের জনগণের পক্ষে মেয়র ধন্যবাদ জানান। সাক্ষাৎকালে মেয়রের সঙ্গে ছিলেন তার পরিবারের সদস্যরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা