× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতা জেলে

প্রবা প্রতিবেদক, বরিশাল

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪ ১৯:০৯ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৪ ২৩:১৮ পিএম

বরিশালে বিএনপি  ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকে কারাগারে পাঠানো হয়েছে। প্রবা ফটো

বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকে কারাগারে পাঠানো হয়েছে। প্রবা ফটো

বরিশালে পুলিশের করা মামলার আসামি হিসেবে কারাগারে পাঠানো হয়েছে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকর্মীকে। উচ্চ আদালতের দেওয়া জামিন শেষে সোমবার (১৮ মার্চ) আদালতে হাজির হলে তাদের জেলে পাঠানো হয় বলে জানিয়েছেন দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহীন। 

কারাগারে যাওয়া নেতারা হলো- বরিশাল মহানগর যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা, দক্ষিণ জেলা যুবদলের সদস্য সচিব গোলাম মোর্শেদ মাসুদ, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জিয়াউল ইসলাম সাবু, সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম, বানারীপাড়া উপজেলা বিএনপির সদস্য সচিব মো. শাহআলম মিয়া, রিয়াজ মৃধা, বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব নাসিরউদ্দিন হাওলাদার, দক্ষিণ জেলা কৃষক দলের আহ্বায়ক মহসিন আলম, সদর উপজেলা যুবদলের আহ্বায়খ তৌহিদুল ইসলাম, সদস্য সচিব হায়দার আলী, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মুশফিকুর রহমান অভি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, বিএনপি নেতা হারুন অর রশিদ ও জেলা স্বেচ্ছসেবক দলের সদস্য মিজানুর রহমান।

দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব  আবুল কালাম শাহীন প্রতিদিনের বাংলাদেশকে জানান, গত ৩ মার্চ কোতোয়ালি মডেল থানায় এসআই আব্দুল মান্নান বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নামধারী ৪৮ ও অজ্ঞাতনামা ২৪০ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলার আসামি হিসেবে সবাই উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন। আদালতের নির্দেশে জামিনের মেয়াদ বাড়ানোর জন্য বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন তারা। বিচারক মো. আশরাফউদ্দিন সবার জামিন নাকচ করে জেল হাজতে পাঠিয়েছেন। 

কোতয়ালি মডেল থানার নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই এনামুল হক প্রতিদিনের বাংলাদেশকে জানান, গত ৩ মার্চ সরকারি আদেশ অমান্য করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার লক্ষ্যে রাস্তায় অবরোধ করে রাষ্ট্রবিরোধী স্লোগান দেওয়া হয়। পুলিশ প্রতিরোধ করতে গেলে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও ধাক্কা দিয়ে আহত করা হয়। এই অভিযোগে কোতোয়ালি মডেল থানায় এসআই আব্দুল মান্নান ওই মামলা করেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা