× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুমিল্লায় ট্রেন লাইনচ্যুত

চার ট্রেনের যাত্রা বাতিল, বিপাকে যাত্রীরা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪ ২৩:২৮ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৪ ০০:৩৯ এএম

কুমিল্লার নাঙ্গলকোট লাইনচ্যুত হয়েছে বিজয় এক্সপ্রেস ট্রেন। প্রবা ফটো

কুমিল্লার নাঙ্গলকোট লাইনচ্যুত হয়েছে বিজয় এক্সপ্রেস ট্রেন। প্রবা ফটো

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ায় ঘটনায় চারটি ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে। এতে চট্টগ্রামের সঙ্গে ঢাকা-জামালপুরের ট্রেন যোগাযোগ বন্ধ হয়েছে। বাতিল হওয়া চারটি ট্রেনে মোট দুই হাজার ৮০০ আসন রয়েছে। তবে স্বাভাবিক সময়ে অন্তত তিন হাজার যাত্রী এসব ট্রেনে যাতায়াত করেন। ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তারা সবাই বিপাকে পড়েছেন।

যাত্রা বাতিল হওয়া চারটি ট্রেনগুলো হলো- চট্টগ্রাম থেকে বিকাল তিনটায় ঢাকাগামী মহানগর গোধূলি এক্সপ্রেস (৭০৩), দুর্ঘটনায় পড়া চট্টগ্রাম থেকে জামালপুরগামী সকাল সাড়ে ১১টায় বিজয় এক্সপ্রেস (৭৮৫), ঢাকা থেকে রাত ১১টা ১৫ মিনিটে চট্টগ্রাম অভিমুখী তূর্ণা এক্সপ্রেস (৭৪২) ও জামালপুর থেকে চট্টগ্রাম অভিমুখী রাত ৮টা ১০ মিনিটের বিজয় এক্সপ্রেস (৭৮৬)।

এ প্রসঙ্গে চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মনিরুজ্জামান প্রতিদিনের বাংলাদেশকে বলেন, কুমিল্লার নাঙ্গলকোটে ট্রেনের বগি লাইনচ্যুতি হওয়ার কারণে দেশের অন্যান্য স্টেশনের সঙ্গে চট্টগ্রামের ট্রেনে যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রয়েছে। তাই  চারটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। এসব বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা পেলে ট্রেন চলাচলের বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। কী কারণে ট্রেনের বগিগুলো লাইনচ্যুত হলো, তা তদন্তের মাধ্যমে খুঁজে বের করা হবে।

এর আগে রবিবার দুপুর পৌনে ২টার দিকে নাঙ্গলকোট এলাকায় বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুতির ঘটনা ঘটে। এ সময় ৯টি বগি ছিটকে পড়ে। ওই ঘটনায় কোনো যাত্রী নিহত না হলেও বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা