× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুমিল্লায় ‘বেঁকে গেছে’ রেললাইন, ট্রেনের ৮ বগি লাইনচ্যুত

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪ ১৪:৪৬ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৪ ১৫:৫১ পিএম

রবিবার দুপুর পৌনে ২টার দিকে হাসানপুর রেলস্টেশন-সংলগ্ন তেজের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রবা ফটো

রবিবার দুপুর পৌনে ২টার দিকে হাসানপুর রেলস্টেশন-সংলগ্ন তেজের বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রবা ফটো

কুমিল্লার নাঙ্গলকোটে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের আটটি বগি লাইনচ্যুত হয়েছে। রবিবার (১৭ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে হাসানপুর রেলস্টেশন-সংলগ্ন তেজের বাজার এলাকায় এ ঘটনা ঘটে। 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, হঠাৎ গরমের কারণে রেললাইন বেঁকে গেছে। এ কারণে এ ঘটনা ঘটতে পারে বলে তারা প্রাথমিকভাবে জানতে পেরেছেন।

ঘটনার পর বন্ধ রয়েছে চট্টগ্রাম থেকে ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চাঁদপুরমুখী ট্রেন চলাচল। তবে ঢাকা থেকে চট্টগ্রাম ও অন্যান্য রুট থেকে চট্টগ্রামমুখী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

রেলওয়ে কুমিল্লা অঞ্চলের উপসহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার জানান, নির্ধারিত সময়ের অনেক পরে বিজয় এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে ছেড়ে আসে। চৌদ্দগ্রামের গুণবতী স্টেশন পার হয়ে নাঙ্গলকোটের হাসানপুর স্টেশনে প্রবেশের সময় আউটারে ট্রেনের বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় হতাহতের ব্যাপারে নিশ্চিত নন তিনি।

তিনি আরও জানান, ট্রেনটিকে উদ্ধারে লাকসাম থেকে আরেকটি ট্রেন ঘটনাস্থলে পাঠানো হয়েছে। চট্টগ্রামমুখী লাইন সচল আছে। এই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

দুর্ঘটনায় কেউ মারা যায়নি বলে নিশ্চিত করেছেন লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্লাহ বাহার। তিনি বলেন, ‘আমরা পুরো ট্রেনে খুঁজে দেখেছি, কাউকে নিহত পাইনি। অনেকে সামান্য আহত হয়েছে। তাদের সংখ্যা এখনও নিরূপণ করা যায়নি। ঘটনাস্থলে পুলিশ, প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি কাজ করছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা