× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসে ১ হাজার শিশু পেল খাদ্যসামগ্রী

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪ ১৩:৫২ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৪ ১৫:২৯ পিএম

বঙ্গবন্ধুর জন্মদিন ও  শিশু দিবসে ১ হাজার শিশুদের বিনামূল্যে খাদ্যসামগ্রী  বিতরণ করেছেন কাদের মির্জা। প্রবা ফটো

বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসে ১ হাজার শিশুদের বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন কাদের মির্জা। প্রবা ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১ হাজার অসহায় শিশুদের বিনামূল্যে খাদ্যসামগ্রী  বিতরণ করেছেন সেতুমন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা। 

রবিবার (১৭ মার্চ) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বসুরহাট পৌরসভা প্রাঙ্গণে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

এর আগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। 

আবদুল কাদের মির্জা বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

জানা গেছে, শুক্রবার (১৫ মার্চ) বিকালে নিজের ভেরিফাইড ফেসবুক আইডি থেকে এক স্ট্যাটাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অসহায় শিশুদের বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণের ঘোষণা দিয়েছেন কাদের মির্জা। স্ট্যাটাসে তিনি সকাল ১০টার দিকে পৌরসভা প্রাঙ্গণে উপস্থিত থাকার জন্য অনুরোধও করেন। সকাল থেকে মানুষের ভিড় দেখে সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত অসহায় শিশুদের হাতে শিশু খাদ্যসামগ্রী তুলে দেন। এ সময় শিশুদের সঙ্গে তাদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন। 

এসব খাদ্যসামগ্রীর মধ্যে ছিল গুঁড়া দুধ, সুজি, চিনিসহ খাদ্যসামগ্রী। বঙ্গবন্ধুর জন্মদিনে এসব উপহার পেয়ে খুশি শিশুরা।

মাইশা আক্তার নামের এক শিশু  বলেন, ‘অনেক লম্বা লাইন ছিল। শেষ পর্যন্ত আমি পেয়েছি, আলহামদুলিল্লাহ। মেয়র স্যারকে ধন্যবাদ ও শেখ হাসিনাকে ধন্যবাদ।’ 

বিবি আয়েশা নামের এক অভিভাবক বলেন, আমি ভিক্ষা করে খাই। আমার স্বামী আমাদের রেখে অন্য জায়গায় চলে গেছে। আমার সন্তানকে মেয়র মহোদয় শিশু খাদ্য দিয়েছেন। আমার ছেলে ও আমি খুব খুশি। এসব খাদ্য একসঙ্গে বাজার থেকে ক্রয় করা সম্ভব না। মেয়র স্যারকে ধন্যবাদ।  বঙ্গবন্ধুর জন্য আমরা দোয়া করি। 

এবিষয়ে কাদের মির্জা বলেন, বঙ্গবন্ধু না হলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখতে পারতাম না। তাই বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে ১ হাজার অসহায় শিশুকে খাদ্যসামগ্রী বিতরণ করেছি। এ ছাড়াও ২ হাজার নেতাকর্মীদের জন্য আজকে ইফতারের আয়োজন করেছি। অসহায় শিশুদের পাশে দাঁড়াতে পেরে আমিও আনন্দিত। 

এ সময়  পৌরসভার সচিব মো. আবদুল হালিম, আওয়ামী লীগ নেতা  ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, মো. ইউনুস,  আবুল খায়ের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাজ উদ্দীন মামুন, পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. রাসেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আইনুল মারুফসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা