× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাবার কবরের পাশে অবন্তিকাকে দাফন

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ১৬ মার্চ ২০২৪ ১৯:৫৭ পিএম

আপডেট : ১৬ মার্চ ২০২৪ ২০:০৮ পিএম

 শনিবার (১৬ মার্চ) বাদ জোহর কুমিল্লা সরকারি কলেজ মাঠে ফাইরুজ অবন্তিকার ১ম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

শনিবার (১৬ মার্চ) বাদ জোহর কুমিল্লা সরকারি কলেজ মাঠে ফাইরুজ অবন্তিকার ১ম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার দাফন সম্পন্ন হয়েছে। শনিবার (১৬ মার্চ) বাদ যোহর কুমিল্লা সরকারি কলেজ মাঠে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। বিকালে শহরতলীর শাসনগাছা এলাকায় দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে দাফন করা হয়।

সরেজমিনে দেখা গেছে, ১ম জানাজার নামাজের পেছনে দাঁড়িয়ে একদল শিক্ষার্থী। তারা সবাই কাঁদছে। জানাজার নামাজের অদূরে দাঁড়িয়ে কাঁদছেন অনেকে। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সবাই অবন্তিকার সহপাঠী। কেউ স্কুল বন্ধু কেউবা বিশ্ববিদ্যালয়ের। দাঁড়িয়ে থাকা জান্নাতুল মাওয়া মিম, সাদিয়া আল মিম, মারিয়াম লিমা জানান, ‘স্কুলে অবন্তিকা ছিল অত্যন্ত মেধাবী। সে সব সময় ফার্স্ট থাকত। তাকে এভাবে মেরে ফেলা হবে আমরা ভাবতেও পারিনি।’

জানাজার নামাজে উপস্থিত ছিলেন, তার ছোট ভাই জারিফ জাওয়াত অপূর্ব, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ নূর উর রহমান, জবি আইন বিভাগের সহকারী অধ্যাপক মেফতাহুল হাসান সান, কুমিল্লা সরকারি কলেজের দর্শন বিভাগের প্রধান নূর মোহাম্মদ খান প্রমুখ।

শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে ফেসবুকে একটি পোস্ট দিয়ে কুমিল্লা শহরে বাড়িতে রশিতে ঝুলে আত্মহত্যা করেন অবন্তিকা। তার কয়েকজন বন্ধু জানিয়েছেন, তিনি ফেসবুক পোস্টে বিশ্ববিদ্যালয়ের এক সহপাঠীর বিরুদ্ধে যৌন হয়রানিসহ নানা ধরনের নিপীড়নের অভিযোগ করেন। ওই পোস্টে একজন সহকারী প্রক্টরের বিরুদ্ধে ছেলেটির পক্ষ নিয়ে তার সঙ্গে খারাপ আচরণের অভিযোগও করেছেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা