× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেশি দামে বিক্রি, পালিয়েও রক্ষা নেই

শহর ও নারায়ণগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১৩ মার্চ ২০২৪ ১৫:৪৫ পিএম

আপডেট : ১৩ মার্চ ২০২৪ ১৭:৫২ পিএম

নারায়ণগঞ্জের বিভিন্ন বাজারে প্রশাসনের অভিযান। প্রবা ফটো

নারায়ণগঞ্জের বিভিন্ন বাজারে প্রশাসনের অভিযান। প্রবা ফটো

পবিত্র রমজানে বাজার সিন্ডিকেটের কারসাজি দমনে জোরালো অভিযান শুরু করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। বুধবার (১৩ মার্চ) দুপুরে জেলা শহরের দিগুবাবুর বাজার ও নিতাইগঞ্জ বাজার পরিদর্শন করেন প্রশাসনের কর্মকর্তারা। অভিযান দেখে দিগুবাবুর বাজারের মুদি, সবজি ও মাছ-মাংসের অনেক ব্যবসায়ী পালিয়ে যান। 

জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মাহমুদুল হক বলেন, আমাদের ম্যাজিস্ট্রেটরা মাঠে আছেন। তারা (ব্যবসায়ী) তো সারা দিন পালিয়ে থাকতে পারবেন না। ভোক্তাদের ঠকিয়ে অনৈতিকভাবে বেশি দামে পণ্য বিক্রি করলে কঠোর আইনগত ব্যবস্থা নেব আমরা। এই অভিযান নিয়মিত চলমান থাকবে।

এ সময় বেশি দামে পণ্য বিক্রি, মূল্যের কেনা দামের রশিদ ও মূল্যতালিকা না থাকায় জেলার পাইকারী মোকাম হিসেবে পরিচিত শহরের নিতাইগঞ্জ বাজারের কুমিল্লা ট্রেডিং নামের এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সেখানে খেসারির ডাল বেশি দামে বিক্রি করার অপরাধে দোকান মালিক বিকাশ দেবনাথকে কৃষি বিপণন আইন-২০১৮ এর আওতায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

বেলা ১১টা থেকে দুই ঘণ্টাব্যাপী এই অভিযান পরিচালিত হয়। এ সময় পণ্যের দাম নিয়ে কারসাজির ক্ষেত্রে বিভিন্ন ব্যবসায়ী ও ব্যবসায়িক সংগঠনকে সতর্ক করে প্রশাসন। এ সময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিমুজ্জামান, ক্যাব নারায়ণগঞ্জের যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিন, সদরের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেদারুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোমেন বাজার পরিদর্শনে অংশ নেন।

ডিসি মোহাম্মদ মাহমুদুল হক বলেন, গতকাল (মঙ্গলবার) নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের সঙ্গে বসে প্রকৃত মূল্যে নিত্যপণ্য বিক্রি করতে এবং ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে নির্দেশ দিয়েছিলাম। তারই ধারাবাহিকতায় এই অভিযান। দিগুবাবুর বাজারে গরুর মাংসের দোকানে ৭৮০ টাকায় মাংস বিক্রি হচ্ছিল, আমরা তা ৭৫০ টাকায় বিক্রি করতে বলেছি। ব্যবসায়ীদের রশিদ ও মূল্য তালিকা লিখে রাখতে কঠোর নির্দেশ দিয়েছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা