× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রমজান উপলক্ষে ন্যায্য মূল্যে দুধ-ডিম-মাংস বিক্রি শুরু

জামালপুর প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৪ ২২:৪৫ পিএম

পবিত্র রমজান উপলক্ষে জামালপুরে মাসব্যাপী ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্যোগ নেয় জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বিভাগ। প্রবা ফটো

পবিত্র রমজান উপলক্ষে জামালপুরে মাসব্যাপী ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্যোগ নেয় জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বিভাগ। প্রবা ফটো

পবিত্র রমজান উপলক্ষে জামালপুরে মাসব্যাপী ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বিভাগ। মঙ্গলবার (১২ মার্চ) সকালে শহরের বীর মুক্তিযোদ্ধা আজিজ মাষ্টার চত্বরে অস্থায়ী এ ন্যায্য মূল্যের বাজারের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শীতেষ চন্দ্র সরকার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তারা ডা. মো. ছানোয়ার হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. হামিদা খাতুন, ভ্যাটেনারী সার্জন ডা. মো. মাজহারুল ইসলাম প্রমুখ।

এই বাজারে রমজান মাসজুড়ে এসব আমিষ জাতীয় খাবার ন্যায্যমূল্যে বিক্রির কার্যক্রম চলবে। উদ্বোধনের পর থেকে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাদের চাহিদা অনুযায়ী কেনাকাটা করতে আসেন এ ন্যায্য মূল্যের বাজারে।

জেলা প্রশাসক জানান, শারীরিক সুস্থতার জন্য প্রতিটি মানুষের প্রোটিন জাতীয় খাবার গ্রহণ করা খুবই জরুরি। এজন্য মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষদের দোরগোড়ায় এই পুষ্টিকর খাবার পৌঁছে দিতে এমন আয়োজন সত্যি প্রশংসনীয়।

তিনি আরও বলেন, কৃষক ও খামারিদের কাছ থেকে সরাসরি বিশুদ্ধ ও ভালো মানের দুধ, ডিম এবং মাংস এনে সাধারণ মানুষের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রি করা হবে। এর ফলে সাধারণ ভোক্তাদের পাশাপাশি ন্যায্য দাম পাবেন খামারিরা।

আয়োজকরা জানান, বাজারের দাম থেকে আরও কম দামে ডিম হালিপ্রতি ৩৮ টাকা, দুধ প্রতি লিটার ৭০ টাকা ও বয়লার মুরগি কেজি প্রতি ১৯০ টাকা ও সোনালী ৩০০টাকা এবং গরুর মাংস প্রতি কেজি ৭০০ টাকা মূল্যে বিক্রি করা হবে। তবে প্রতিজনের সর্বোচ্চ ক্রয়সীমা দুধ ১ লিটার, ডিম ১ ডজন, মুরগী যেকোন একটি এবং গরুর মাংস ১ কেজি নির্ধারণ করা হয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ন্যায্যমূল্যের ভ্রাম্যমাণ বাজার পরিচালনা করবে জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা