× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আন্দারমানিক নদীর ওপর নির্মিতব্য সেতুর পাইলিং কাজের উদ্বোধন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৪ ২২:৪১ পিএম

পটুয়াখালীর পায়রা বন্দরের আন্দারমানিক নদীর ওপর নির্মিতব্য সেতুর পাইলিং কাজের উদ্বোধন। প্রবা ফটো

পটুয়াখালীর পায়রা বন্দরের আন্দারমানিক নদীর ওপর নির্মিতব্য সেতুর পাইলিং কাজের উদ্বোধন। প্রবা ফটো

পটুয়াখালীর পায়রা বন্দরের আন্দারমানিক নদীর ওপর নির্মিতব্য সেতুর পাইলিং কাজের উদ্বোধন করা হয়েছে। প্রায় সাড়ে নয়শ কোটি টাকা ব্যয়ে সেতুটি নির্মিত হলে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের সঙ্গে পায়রা বন্দরের সরাসরি সংযোগ স্থাপিত হবে। এতে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম দ্রুত ও সহজতর হবে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ১১৮০ মিটার দৈর্ঘ্য ও ৪ লেনবিশিষ্ট সেতুর পাইলিং কাজের উদ্বোধন করেন পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী। 

চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ব্রিজ কনস্ট্রাকশন গ্রুপ এবং চায়না সিভিল ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন করপোরেশনের সঙ্গে সেতুটি নির্মাণকাজের লক্ষ্যে চুক্তি সম্পাদিত হয়েছে, যা ২০২৬ সালের ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন হবে। আন্দারমানিক নদীর নাব্যতা এবং উক্ত নদীতে সার্বক্ষণিক জাহাজ চলাচলের জন্য কোরিয়ান পরামর্শক প্রতিষ্ঠানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সেতুটি এক্সট্রা ডোজড পদ্ধতিতে মাত্র দুটি পিলার স্থাপনের মাধ্যমে নির্মিত হবে। 

সেতুর পাইলিং কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পায়রা বন্দর কর্তৃক্ষের ক্যাপ্টেন মনিরুজ্জামান পিডি (ডিআইএসএফ), কমান্ডার মাহমুদুল হাসান খান, চিফ হাড্রোগ্রাফার আতিকুল ইসলাম, পরিচালক ট্রাফিক আব্বাস উদ্দীন, পরিচালক বোর্ড মো. নাসির উদ্দীন, পিডি (পিপিএফটি) ক্যাপ্টেন শরিফুর রহমান, হারবার মাস্টারসহ পায়রা বন্দরের কর্মকর্তা, পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা