× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগ নেতাকে হত্যা, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১১ মার্চ ২০২৪ ১০:৫৯ এএম

আপডেট : ১১ মার্চ ২০২৪ ১১:১০ এএম

সাজাপ্রাপ্ত আসামি মো. আলাউদ্দিন আলোকে গ্রেপ্তার করেছে র‌্যাব। প্রবা ফটো

সাজাপ্রাপ্ত আসামি মো. আলাউদ্দিন আলোকে গ্রেপ্তার করেছে র‌্যাব। প্রবা ফটো

নোয়াখালীর বেগমগঞ্জে ওমর ফারুক নামে এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. আলাউদ্দিন আলোকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (১১ মার্চ) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে বেগমগঞ্জ থানা পুলিশের আমানউল্যাহপুর ইউনিয়নের কোয়ারিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. আলাউদ্দিন আলো ওই গ্রামের হাফেজ আবদুল মান্নানের ছেলে।

র‍্যাব-১১সূত্রে জানা যায়, চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও পশ্চিম লতিফপুর গ্রামের বাসিন্দা ওমর ফারুক এলাকায় সন্ত্রাস নির্মূল কমিটির আহ্বায়ক ছিলেন। এ নিয়ে চন্দ্রগঞ্জের শীর্ষ সন্ত্রাসী জিসান বাহিনীর সঙ্গে তার বিরোধ দেখা দেয়। ২০১৪ সালের ৬ ডিসেম্বর জিসান বাহিনীর সদস্যরা তাকে গুলি করে হত্যার চেষ্টা করেন। এরই মধ্যে সন্ত্রাসী জিসান র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। ২০১৫ সালের ৩১ আগস্ট চন্দ্রগঞ্জ থানার নবনির্বাচিত ভবন উদ্বোধনের দিন ওমর ফারুক সন্ত্রাসবিরোধী বক্তব্য দেন। এতে জিসান বাহিনীর সদস্যরা তাকে টার্গেট করেন।

র‍্যাবসূত্রে আরও জানা যায়, ১ সেপ্টেম্বর সকালে ওমর ফারুক বাড়ির পাশে মোস্তফার দোকানে গেলে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি গুলি করে হত্যা করে। এ ঘটনায় ২ সেপ্টেম্বর ওমর ফারুকের স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও সাত-আট জনকে আসামি করে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা করেন। ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর জেলা গোয়েন্দা পুলিশের সে সময়ের উপপরিদর্শক (এসআই) মো. গোলাম হক্কানী মামলার তদন্ত শেষে ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন।

তথ্যপ্রমাণের ভিত্তিতে ২০২৩ সালের ১২ অক্টোবর নয় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলার চার আসামিকে বেকসুর খালাস দেন আদালত। রায়ের সময় কোনো আসামি আদালতে উপস্থিত ছিলেন না, সবাই পলাতক ছিলেন। র‍্যাব-১১ সিপিসি-৩-এর আভিযানিক দল যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আলাউদ্দিন আলোকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা কার্যক্রম আরম্ভ করে। পরে তার অবস্থান নিশ্চিত করে সোমবার (১১ মার্চ) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে বেগমগঞ্জ থানার আমানউল্যাহপুর ইউনিয়নের কোয়ারিয়া গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১১ সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আসামিরা বিএনপির সমর্থক ছিলেন। তাদের সঙ্গে ভুক্তভোগীর রাজনৈতিক বিরোধ ছিল। তাই তাকে গুলি করে হত্যা করেছে। গোপন সংবাদের ভিত্তিতে আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বেগমগঞ্জ থানায় পাঠানো হয়েছে। আজ বিচারিক আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা