× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সোনারগাঁয়ে সংঘর্ষ

গুলিতে যুবকের মৃত্যুর ঘটনায় মামলা

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ২২:৪৩ পিএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ২২:৪৪ পিএম

নিহত হৃদয় ভুঁইয়া। ফাইল ফটো

নিহত হৃদয় ভুঁইয়া। ফাইল ফটো

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ইউপি সদস্য পদে উপনির্বাচনে সহিংসতায় গুলিতে হৃদয় ভূঁইয়া নামে এক যুবকের নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। গত শনিবার রাতে নিহত হৃদয়ের বড় ভাই মো. ইকবাল হোসেন ভূঁইয়া বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে মামলা করেন। মামলায় নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আজিজ সরকারকে প্রধান আসামি করা হয়েছে। তবে কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

সোনারগাঁ থানার ওসি এসএম কামরুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

গত শনিবার বিকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে দুধঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে ফল ঘোষণা নিয়ে পুলিশ ও দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হৃদয় ভূঁইয়া নিহত হন। এ সময় পুলিশ পরিদর্শকসহ ২০ জন আহত হন। 

নিহত হৃদয় ভূঁইয়া দুধঘাটা গ্রামের আমির আলী ভূঁইয়ার ছেলে। তিনি ইউপি সদস্য প্রার্থী কায়সার আহম্মেদ রাজুর সমর্থক ছিলেন। গুলিবিদ্ধ আরেক যুবক কামাল ভূঁইয়ার ছেলে ওমর ফারুককে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, পিরোজপুর ইউপির ৩ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য মুজিবুর রহমানের মৃত্যুর পর গত শনিবার ছিল উপনির্বাচন। এতে কায়সার আহম্মেদ ও আব্দুল আজিজ সরকার প্রতিদ্বন্দ্বিতা করেন। দিনভর কোনো বিশৃঙ্খলা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়। ভোট গণনায় কায়সার পরাজিত হলে গণনা নিয়ে আপত্তি তোলেন তিনি। পুনরায় গণনা করলেও হেরে যান তিনি। এ নিয়ে কায়সারের লোকজনের সঙ্গে পুলিশ ও আনসার সদস্যদের সংঘর্ষ হয়। 

পরে পুলিশ ও আনসার সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি, রাবার বুলেট ও টিয়ার গ্যাসের শেল ছোড়েন। এ সময় রাজুর সমর্থক হৃদয় ভূঁইয়া ও ওমর ফারুক গুলিবিদ্ধ হন। হাসপাতালে নেওয়ার পথে হৃদয় মারা যান। এ ছাড়া আপন, সাখোয়াত, মফিজুল ইসলাম, তরিকুল ইসলাম, রাশেদ, রিপনসহ ১২ জন আহত হন। আর সোনারগাঁ থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) সাইফুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) খবিরউদ্দিন, কনস্টেবল মঞ্জু মিয়া, জুয়েল রানা, আবদুস সালাম, কবির হোসেন, নূর মোহাম্মদ ও আল আমিন আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। 

নিহত হৃদয়ের বড় ভাই লিটন ভূঁইয়া দাবি করেন, নির্বাচনে রাজু জয়ী হন। কিন্তু পুলিশ ও প্রশাসনের লোকজন আজিজ সরকারকে জয়ী ঘোষণা করে চলে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে ফের ভোট গণনার অনুরোধ করলে আজিজ সরকার বহিরাগত লোকজন নিয়ে গুলি করে। এ সময় পুলিশও রাজুর সমর্থকদের ওপর গুলি চালায়। তিনি বলেন, ‘আমার ভাই পেশায় টাইলস মিস্ত্রি ছিলেন। কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তাকে আজিজ সরকারের ভাড়াটিয়া বহিরাগত সস্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা