× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টানা তৃতীয়বার আমতলী পৌরসভার মেয়র মতিয়ার

বরগুনা প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪ ২২:৩২ পিএম

আমতলী পৌরসভার মেয়র নির্বাচিত মতিয়র রহমান।

আমতলী পৌরসভার মেয়র নির্বাচিত মতিয়র রহমান।

বরগুনার আমতলী পৌরসভা নির্বাচনে মেয়র পদে মোবাইল মার্কা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন মতিয়র রহমান। এ নিয়ে টানা তৃতীয়বার তিনি আমতলী পৌরসভার মেয়র হলেন।

শনিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে ভোট গ্রহন চলে। দুয়েকটা বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও শেষ পর্যন্ত সুন্দর পরিবেশে ভোট গগণা শেষ হয়।

৯টি ভোট কেন্দ্রের মধ্যে প্রাথমিক ৯৬৮ ভোটে বেশি পেয়ে বিজয়ী হয়েছেন মতিয়র রহমান। তিনি পেয়েছেব ৬ হাজার ৫৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা নাজমুল আহসান খান নান্নু হ্যাঙ্গার প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৫৮৯ ভোট।

আমতলী পৌরসভা নির্বাচনে ৯ জন মেয়র পদে, সংরক্ষিত আসনে নয়জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জনসহ ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ১৫ হাজার ৮৩৯ জন। পুরুষ ভোটার ৭ হাজার ৫৭৮ এবং নারী ভোটার ৮ হাজার ২৫৯ জন।

মেয়র পদে ৯জন প্রার্থী থাকলেও প্রতিদ্বন্দ্বিতা হয় বর্তমান মেয়র মোবাইল প্রতিকের প্রার্থী মো. মতিয়ার রহমান ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা নাজমুল আহসান খান নান্নুর মধ্যে।

১৯৯৯ সালের ৬ মে নির্বাচনে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন মো. আঃ ছত্তার মৃধা। ২০০৫ সালের ৩০ জুলাই দ্বিতীয় নির্বাচনে নির্বাচিত হন বীরমুক্তিযোদ্ধা নাজমুল আহসান খান নান্নু। তৃতীয় দফা ২০১১ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে ও ২০১৯ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতিকে  দ্বিতীয় দফা নির্বাচিত হন এবং টানা তৃতীয়বারের মতো ৯৬৮ ভোটের বেশী পেয়ে বিজয়ী হয়েছেন বর্তমান মেয়র মো. মতিয়ার রহমান। 

আমতলীর নব নির্বাচিত মেয়র মো. মতিয়ার রহমান বলেন, আমি গত ১৩ বছর জনগণের পাশে ছিলাম। তারা ভোটের মাধ্যমে দেখিয়েছে যে, আমাকে তাদের পাশে সব সময় দরকার। আমি কাজের মাধ্যমে মানুষের মন জয় করেছি। আমার ক্ষমতার মূল উৎস তারা।

বরগুনা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল হাই আল হাদী বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দিয়েছি। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা