× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাউন্সিলর পদ ফিরে পাচ্ছেন সেই কালাম

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ২৩:৩৪ পিএম

ফেনী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ ফিরে পেতে যাচ্ছেন আবুল কালাম। প্রবা ফটো

ফেনী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ ফিরে পেতে যাচ্ছেন আবুল কালাম। প্রবা ফটো

গরু ব্যবসায়ী শাহজালালকে গুলি করে হত্যা মামলায় জামিনে মুক্তি পাওয়ার পর এবার ফেনী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ ফিরে পেতে যাচ্ছেন আবুল কালাম। স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপসচিব মো. আবদুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে। গত রবিবার জারি হওয়া আদেশের কপি গত মঙ্গলবার বিকালে ফেনী পৌরসভায় পৌঁছে। 

গত বছরের ১৫ মে উপসচিব মো. আবদুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে তাকে ফেনী পৌরসভার কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এর প্রেক্ষিতে আবুল কালাম বাদী হয়ে হাইকোর্টে রিট পিটিশন করেন। হাইকোর্ট বিভাগ উপর্যুক্ত প্রজ্ঞাপন ৬ মাস পর্যন্ত স্থগিত করেন। চলতি বছরের ১২ ফেব্রুয়ারি সিনিয়র সহকারী সচিব (অতিরিক্ত দায়িত্ব) পূরবী গোলদার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন।

আবুল কালাম বর্তমানে নওগাঁ জেলায় তাবলিগ জামাতে রয়েছেন। সোমবার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে মোবাইল ফোনে সাময়িক বরখাস্ত আদেশ স্থগিতের বিষয়টি জানানো হয়েছে বলে তিনি জানান। এর আগে আবুল কালামকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকেও বহিষ্কার করা হয়। 

২০২১ সালের ১৫ জুলাই রাতে কিশোরগঞ্জ থেকে শাহজালালসহ কয়েকজন মৌসুমি গরু ব্যবসায়ী ট্রাকে গরু নিয়ে ফেনী শহরের সুলতানপুরে আসেন। রাতে ট্রাকসহ গরু লুট করতে যান আবুল কালাম ও তার সহযোগীরা। এতে বাধা দেওয়ায় শাহজালালকে গুলি করে হত্যার পর পার্শ্ববর্তী পুকুরে লাশ ফেলে দেওয়া হয়। ঘটনার পর পুলিশ তার বাড়ি থেকে রক্তমাখা পাঞ্জাবি উদ্ধার করে। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই আল আমিন বাদী হয়ে আবুল কালাম, তার ভাতিজা আশরাফ হোসেন রাজু ও সহযোগী নাঈমুল হাসানের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে কালামের সহযোগী আশরাফ হোসেন ও নাঈমুল হাসানকে পুলিশ তাৎক্ষণিক গ্রেপ্তার করলেও কালাম পালিয়ে যায়। গ্রেপ্তারের পর নাঈমুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আর দীর্ঘ ১ বছর ৮ মাস পলাতক থেকে গত বছরের ১৪ মার্চ আদালতে আত্মসমর্পণ করেন। 

তদন্ত শেষে ২০২২ সালের ৩০ জুন আবুল কালাম, তার দুই সহযোগী আশরাফ হোসেন রাজু ও নাঈমুল হাসানের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার তথ্যপ্রমাণ পেয়ে আদালতে চার্জশিট দেওয়া হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা