× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নাটোরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখমের অভিযোগ

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ১৭:১৫ পিএম

আহত বীর মুক্তিযোদ্ধা মো. মকছেদ আলী মোল্লাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রবা ফটো

আহত বীর মুক্তিযোদ্ধা মো. মকছেদ আলী মোল্লাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রবা ফটো

নাটোর সদরে জমি সংক্রান্ত বিরোধের জেরে এক বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। বুধবার (৬ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার রুয়েরভাগ গ্রামে এই ঘটনা ঘটে।

আহত বীর মুক্তিযোদ্ধা মো. মকছেদ আলী মোল্লা উপজেলার রুয়েরভাগ গ্রামের বাসিন্দা। অভিযোগ উঠা ওই ব্যক্তির নাম আব্দুল কাদের (দীলিপ)। তিনিও একই গ্রামের বাসিন্দা।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের মধ্যে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এই ঘটনায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিব আমরা।

স্থানীয়রা জানান, দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বীর মুক্তিযোদ্ধা মো. মকছেদ আলী মোল্লা ও স্থানীয় আব্দুল কাদেরের মধ্যে বিরোধ চলে আসছিল। আব্দুল কাদের (দীলিপ) এই জমি নিয়ে আদালতে মামলা করেন। পরবর্তীতে আদালত শুনানি শেষে দীলিপের পক্ষে রায় প্রদান করেন। পরে রায়ের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা মকছেদ আলী মোল্লা আদালতে আপিল করলে আদালত তিন মাসের জন্য স্থগিতাদেশ দেন। এরপর আব্দুল কাদের উক্ত বাগানের গাছ কাটলে মকছেদ আলী মোল্লা জমি জবর-দখলের অভিযোগ এনে থানায় আব্দুল কাদের দীলিপের বিরুদ্ধে মামলা করেন। পরে পুলিশ আব্দুল কাদেরকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়। জামিনে মুক্ত হয়ে এসে বুধবার সকালে আব্দুল কাদের কুপিয়ে মকছেদ আলীকে জখম করে। তাকে উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতালে পাঠালে পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল হাসপাতালে রেফার করে চিকিৎসক।

এ বিষয়ে জানতে আব্দুল কাদেরের মুঠোফোনে একাধিক বার কল দিয়েও তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। তবে আব্দুল কাদেরের স্ত্রী সেলিনা বেগম বলেন, আদালত আমাদের পক্ষে রায় দিয়েছেন। আমার স্বামী সকালে জমি দেখতে গিয়েছিলেন। আমিও শস্য তুলতে মাঠে গিয়েছিলাম। পরে জানতে পারি, মকছেদ আলী মোল্লারা আমার স্বামীর উপর হামলা চালিয়েছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। 

নাটোর জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, একজন বীর মুক্তিযোদ্ধাকে দিনের বেলায় হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে। খবর পেয়ে আমরা হাসপাতালে দেখতে যাই। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দ্রুত বিচার দাবি করছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা