× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যশোরে যানজট রুখতে এক মাসে অর্ধকোটি টাকা জরিমানা

যশোর প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ১৬:৩৯ পিএম

আপডেট : ০৬ মার্চ ২০২৪ ১৭:৩৪ পিএম

যশোর সদর ট্রাফিক ইন্সপেক্টরের কার্যালয়। প্রবা ফটো

যশোর সদর ট্রাফিক ইন্সপেক্টরের কার্যালয়। প্রবা ফটো

যশোর শহরে যানজট নিরসনে গত এক মাসে বিভিন্ন অবৈধ যানবাহন থেকে অর্ধকোটি টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসব অবৈধ যানবাহনের মধ্যে রয়েছে ইজিবাইক, মোটরসাইকেল, অবৈধ রিকশা, নসিমন, করিমন, বাস ও ট্রাক। রমজান মাস উপলক্ষে যশোর শহর যানজট মুক্ত করতে যশোরের ট্রাফিক পুলিশ এই জরিমানা আদায় করেছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে। 

যশোর শহরের ব্যবসায়ীরা জানান, অবৈধ ইজিবাইক ও রিকশার কারণে শহরে চলাচল দায় হয়ে পড়েছে। তার সঙ্গে যুক্ত আছে মোটরসাইকেলও। তাছাড়া প্রতি রমজান উপলক্ষে বিভিন্ন জেলা থেকে মৌসুমী রিকশাচালকরা এখানে রিকশা চালাতে আসেন। তারা ট্রাফিক আইন কানুন না মানার কারণে অহরহ ঘটছে দুর্ঘটনা।

শহরের ব্যবসায়ী করিম জানান, অবৈধ যান চলাচল রুখতে পারলে রমজানে শহরের লোকজন নির্বিঘ্নে কেনাকাটা ও যাতায়াত করতে পারবে। তা নাহলে ঘণ্টার পর ঘণ্টা যানজটে সময় যাবে। এতে রোজাদার ব্যক্তিরা সঠিক সময়ে ইফতারিও করতে পারবে না।

যশোর ট্রাফিক ইনচার্জ মাহফুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে বলেন, রমজান আসলেই শহর জুড়ে তীব্র যানজট শুরু হয়। রমজানে যাতে মানুষজন নির্বিঘ্নে যাতায়াত করতে পারে সেজন্য যশোর ট্রাফিক বিশেষ অভিযান অব্যাহত রেখেছে। গত মাসে আদায় করা জরিমানার অর্থ রাজস্ব খাতে জমা হয়েছে।  রমজানে যানজট রুখতে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা