× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিশু শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টা, মামলার পর একঘরে ভুক্তভোগী পরিবার

ঠাকুরগাঁও প্রতিবেদক

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২২ এএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ে প্রথম শ্রেণিতে পড়ুয়া শিশু শিক্ষার্থীকে ধর্ষণচেষ্টার মামলা করায় ভুক্তভোগী পরিবারকে একঘরে করে রাখা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এবং ইউপি সদস্যকে অবগত করলেও তারা কোনো পদক্ষেপ নেননি। এ অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছে ওই পরিবার। 

ঘটনাটি ঘটেছে ঠাকরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের পাহাড়ভাঙ্গা উত্তর কুড়ালিপাড়া গ্রামে। 

সরেজমিনে দেখা যায়, বাদীর বাড়ির পশ্চিম পাশে যাতায়াতের রাস্তা, সেই রাস্তাটি আসামি পক্ষের লোকজন বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে রেখেছে। ফলে বাদীর পরিবারের লোকজনসহ স্থানীয় কয়েকটি পরিবারের যাতায়াত বন্ধ রয়েছে। বর্তমানে বিকল্প পথ হিসেবে তারা ক্ষেতের আলের ওপর দিয়ে যাতায়াত করছে। 

মামলা সূত্রে জানা যায়, গত ১৬ জানুয়ারি গাছ থেকে পেয়ারা পেড়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রথম শ্রেণিতে পড়ুয়া এক শিশুশিক্ষার্থীকে বাড়িতে ডেকে নেয় প্রতিবেশী ১৭ বছর বয়সি কিশোর ওমর ফারুক। এরপর ঘরে নিয়ে ওই শিশুশিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা করে। পরে শিশুটি বাড়ি এসে পরিবারকে বিষয়টি জানায়। এ ঘটনায় ১৮ জানুয়ারি কিশোর ওমর ফারুককে আসামি করে ঠাকুরগাঁও সদর থানায় নারী-শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন শিশুটির বাবা। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ওমর ফারুককে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে। আদালতে ওই শিশুশিক্ষার্থী ২২ ধারায় জবানবন্দি দিয়ে ঘটনার বর্ণনাও করেছে। 

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, মামলার আসামি কিশোর ওমর ফারুক জামিনে কারাগার থেকে বেরিয়ে আসার পর থেকেই তার পরিবারের লোকজন শিশুটির বাবাকে মামলা আপসে শেষ করার জন্য চাপ দিতে থাকে। ওই পরিবার এতে রাজি না হলে তাদের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে একঘরে করে রেখেছে আসামি পক্ষ।

নির্যাতিত শিশুটির মা বলেন, আসামি পক্ষের লোকজন মামলা আপসের জন্য চাপ দিচ্ছে। রাজি না হলে তারা আমাদের চলাচলের রাস্তা বন্ধ করে একঘরে করে রেখেছে। আমি এর বিচার চাই।

স্থানীয় বাসিন্দা গৃহবধূ শিরিন বলেন, দুই পরিবারের মধ্যে শিশু ধর্ষণচেষ্টার মামলা নিয়ে বিরোধ চলছে। আসামির লোকজন রাস্তা বন্ধ করে দিয়েছে। এতে বাদীর পরিবারসহ আমাদের চলাচল বন্ধ হয়ে গেছে। আমরা চাই রাস্তা খুলে দেওয়া হোক। 

আসলাম নামে আরেকজন বলেন, আমরা বাপ-দাদার আমল থেকে এ রাস্তা দিয়ে চলাচল করি। তাদের দুই পরিবারের মধ্যে মামলা; আমরা কী করছি, কেন আমাদের রাস্তা বন্ধ করে দেওয়া হলো। আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি দ্রুত যেন আমাদের রাস্তাটা খুলে দেওয়া হয়।

মামলার বাদী শিশুটির বাবা বলেন, বিভিন্ন ভাবে আসামির লোকজন মামলাটি আপসের জন্য চাপ দিচ্ছে ও ভয়ভীতি দেখাচ্ছে। তাদের প্রস্তাবে সাড়া না দেওয়ায় আমাদের যাতায়াতের রাস্তা বন্ধ করে দিয়েছে। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যকে জানালেও তারা কোনো ধরনের প্রদক্ষেপ নেননি। এ অবস্থায় আমরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছি। 

এদিকে আসামি ফারুকের মা হোসনে আরা বেগম বলেন, আমার ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। তারা আমাদের পরিবারের অন্য সদস্যদের নামেও মামলা করতে পারে; এজন্য তাদের যাতায়াতের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। 

চিলারং ইউপির চেয়ারম্যান মো. ফজলুল হক বলেন, মামলার বাদী আমাকে জানিয়েছে তাদের যাতায়াতের রাস্তা আসামির লোকজন বন্ধ করে দিয়েছে। বিষয়টি আমরা দেখছি; রাস্তা খুলে না দিলে কাউকে ছাড় দেওয়া হবে না। 

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ ওয়াহিদ বলেন, এ বিষয়ে কেউ এখনও অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে বিষয়টি আদালতের নজরে আনা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা