× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশেষ ক্লাসের বেতন না দেওয়ায় স্কুল থেকে বের করে দেওয়ার অভিযোগ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪৪ এএম

বুধবার উপজেলা শিক্ষা অফিসের সামনে দশম শ্রেণির প্রায় ২৫ জন শিক্ষার্থী অবস্থান নেয়। প্রবা ফটো

বুধবার উপজেলা শিক্ষা অফিসের সামনে দশম শ্রেণির প্রায় ২৫ জন শিক্ষার্থী অবস্থান নেয়। প্রবা ফটো

কিশোরগঞ্জের ভৈরবে বিশেষ ক্লাসের বেতন না দেওয়ায় শিক্ষার্থীদের স্কুল থেকে বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে পৌর শহরের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) এমন অভিযোগ এনে উপজেলা শিক্ষা অফিসে অবস্থান নেয় ওই বিদ্যালয়ের দশম শ্রেণির প্রায় ২৫ জন শিক্ষার্থী।

শিক্ষার্থীরা অভিযোগ করে, এসএসসি পরীক্ষার জন্য আমাদের কোনো ক্লাস হচ্ছে না। তবে বিশেষ ক্লাসের নামে একটি ক্লাস চালু রয়েছে। আমরা সকল ছাত্রছাত্রীর বিশেষ ক্লাস বাধ্যতামূলক করতে হয়। আমাদের ক্লাসের বেতন ধরা হয়েছে ৫০০ টাকা। মাসিক পরীক্ষার ফি ১০০ টাকা। মোট ৬০০ টাকা প্রতি মাসেই আমাদের গুনতে হচ্ছে। কিন্তু আমাদের মধ্যে কিছু শিক্ষার্থী রয়েছে অসচ্ছল পরিবারের। আমাদের অনেকের সামর্থ্য নেই। টাকার জন্য আমরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারিনি। ক্লাসে না গেলে ৫০ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা ও বেতন দিতে না পারলে শিক্ষকরা অসদাচরণ করেন। 

এনায়েত উল্লাহ, লোকমান হোসেন ও আজিজুল হক নামের তিনজন শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ শিক্ষার্থীদের। 

এ বিষয়ে কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেফটেন্যান্ট মো. অহিদুর রহমান বলেন, শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে আমার কাছে কেউ কিছু জানায়নি। তবে এসএসসি পরীক্ষা চলাকালীন বিদ্যালয় বন্ধ থাকায় শুধুমাত্র দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাস নেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের অভিযোগের জবাবে তিনি বলেন, যদি কোনো শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে বাজে ব্যবহার করেন, তার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক এনায়েত উল্লাহ অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কোনো ধরনের খারাপ ব্যবহার করিনি। তারা আমাদের বিরুদ্ধে সম্পূর্ণ মিথ্যা বলছে।

উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম বলেন, বিষয়টি জেনেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বিষয়টি জানানো হয়েছে। আমরা খোঁজ নিয়ে দেখছি কী করা যায়।

এ বিষয়ে ইউএনও এ কে এম গোলাম মোর্শেদ খান বলেন, গত মঙ্গলবার শিক্ষার্থীদের একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা