× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চুয়াডাঙ্গায় আগুনে পুড়ল বৃদ্ধের ১৪টি ছাগল

চুয়াডাঙ্গা প্রতিবেদক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৫ পিএম

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৪ পিএম

জীবননগর উপজেলার ধোপাখালী গ্রামে ঘটনাস্থলে স্থানীয়দের ভিড়। প্রবা ফটো

জীবননগর উপজেলার ধোপাখালী গ্রামে ঘটনাস্থলে স্থানীয়দের ভিড়। প্রবা ফটো

চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার ধোপাখালী গ্রামে মশার কয়েল থেকে আগুন লেগে বৃদ্ধ জয়নাল হোসেনের ১৪টি ছাগল পুড়ে মারা গেছে। জীবন-জীবিকার একমাত্র আয়ের উৎস ছাগলগুলো হারিয়ে পথে বসার উপক্রম পরিবারটির। সন্তানের মতো পরম যত্নে লালন-পালন করছিলেন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনা ঘটে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী প্রতিবেশী বলেন, রাতে অনবরত ছাগলের ডাক শুনে বাইরে বেরিয়ে দেখেন জয়নাল হোসেনের গোয়ালঘরে আগুন জ্বলছে। আমি দ্রুত এসে সবাইকে ডাকি। এরপর পানি দিয়ে আগুন নেভানো হয়। ততক্ষণে ছাগলগুলো পুড়ে মারা যায়।

ভুক্তভোগী জয়নাল হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘এই ছাগলগুলো লালন-পালন করে আমার সংসার চলে। গোয়ালে ১৫টি ছাগল ও দুটি গরু ছিল। এর মধ্যে একটি ছোট বাচ্চা ছাড়া সব ছাগল পুড়ে মরে গেছে। এতে আমার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে গরু দুটি রক্ষা করা গেছে।

স্থানীয় ইউপি সদস্য তৌফিকুর রহমান টিটু বলেন, জয়নাল হোসেন গ্রামের একজন দরিদ্র মানুষ। ছাগল পালনই ছিল তার আয়ের একমাত্র উৎস। মঙ্গলবার রাতে আগুনে তার সব ছাগল পুড়ে মারা গেছে। বিষয়টি খুবই দুঃখের। তিনি একেবারে সহায়-সম্বলহীন হয়ে গেলেন।

জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হাসিনা মমতাজ রেডিও চুয়াডাঙ্গা বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবারকে দরখাস্ত করতে বলেছি। আবেদন পেলে উপজেলা প্রশাসন থেকে যথাসাধ্য সহযোগিতা করা হবে।'

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা