× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেয়র প্রার্থী কায়সারের অভিযোগ

জনগণকে ভোটে আসতে নিরুৎসাহিত করছে ইসি

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৯ পিএম

কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনের প্রার্থী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার অভিযোগ করেছেন, নির্বাচন কমিশন জনগণকে ভোটে আসতে নিরুৎসাহিত করছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সিটি করপোরেশনের ২৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ শেষে সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন তিনি। 

ঘোড়া প্রতীকের প্রার্থী কায়সার বলেন, ‘সরকার যে ডামি নির্বাচন করেছে জনগণ তা বর্জন করেছে। কিন্তু এখন বিএনপি আবার টেস্ট কেস হিসেবে আমাকে পর্যবেক্ষণ করছে। তাই এই নির্বাচনে বিএনপির তৃণমূল নেতাকর্মীরা আমার সঙ্গে মাঠে নেমেছে। তারা আবার ভোটের মাঠে আসতে শুরু করেছে। তাই জনগণের অংশগ্রহণে নির্বাচন আরও উৎসবমুখর হয়ে উঠেছে। কিন্তু কী হচ্ছে? জনগণ মাঠে নামলে আমাকে শোকজ করে। এতে জনগণকে নিরুৎসাহিত করা হচ্ছে। এভাবে চলতে থাকলে নির্বাচন কমিশন আবার আস্থা হারাবে।’ 

তিনি আরও বলেন, ‘বিভিন্ন স্থানে সিটি করপোরেশনের কর্মচারী ও গাড়ি ব্যবহার করে এক প্রার্থীর লিফলেট ও পোস্টার লাগানো হচ্ছে। নির্বাচন কমিশন অভিযোগের অপেক্ষায় থাকে। নির্বাচন কমিশন যদি ব্যবস্থা না নেয় তাহলে তারা জনগণের আস্থা পাবে না।’

উপনির্বাচনের অন্য তিন প্রার্থীও গতকাল প্রচার চালিয়েছেন। হাতি প্রতীকের প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর রহমান মাহমুদ তানিম নগরীর ১৬, ১৭, ১৮ ও ২৭ নম্বর ওয়ার্ডে উঠান বৈঠক করেন। তিনি বলেন, কুমিল্লা সিটি করপোরেশন টেন্ডার বাণিজ্য, কমিশন বাণিজ্যের জায়গা হবে না। এটা সেবামূলক প্রতিষ্ঠান। আমি নির্বাচিত হলে সিটি করপোরেশনের দুর্নীতি বন্ধ করা হবে। তিনি বলেন, মেয়র হলে আগে ছোট ছোট সমস্যা সমাধান করব। বড় সমস্যা সমাধানে পরিকল্পনা গ্রহণ করে কাজ করা হবে। বেকারত্ব নিয়ে আলাদাভাবে কাজ করব।

১, ৩ ও ১৩ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী সাবেক মেয়র মনিরুল হক সাক্কু। তিনি বলেন, আমি জিলা স্কুলের লেটার পাওয়া ছাত্র। কিন্তু একটা মামলায় পড়ে আমাকে ফেনী চলে যেতে হয়। কুমিল্লায় অনেকে ভিপি, জিএস ছিলেন বলে দাবি করেন। কিন্তু রাজনীতিতে আমি সবার সিনিয়র। ৪৬ বছর ধরে রাজনীতি করছি। জনগণ চাইলে আমি বিজয়ী হব। তিনি বলেন, ফল নিয়ে অনেকে শঙ্কা করেন। আমি বলব, আপনারা কেন্দ্রে আসেন, ভোট দেন। ভোট না দিলে কোনো বিষয়ে প্রশ্ন তোলা যাবে না। আমি কথা দিচ্ছি, এবার কেউ ফল কেড়ে নিতে পারবে না।

নগরীর কাপ্তান বাজার ও মোগলটুলী এলাকায় প্রচারণা চালান বাস প্রতীকের প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার সূচনা। তিনি বলেন, আমি নির্বাচিত হলে সিটি এলাকার স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, মসজিদ ও বৃদ্ধাশ্রমগুলোতে আলাদা গুরুত্ব দেব। নগরীকে পরিকল্পিতভাবে ঢেলে সাজাতে চাই আমি। 

২০২২ সালের এ সিটির তৃতীয় নির্বাচনে মেয়র হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিফাত। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে এবার। নির্বাচন ৯ মার্চ ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লক্ষ ৪২ হাজার ৪৫৮ ভোটার রয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা