× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বান্দরবানে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

বান্দরবান প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৫ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫৬ পিএম

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, বান্দরবান। প্রবা ফটো

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, বান্দরবান। প্রবা ফটো

বান্দরবানে নিজের মেয়েকে ধর্ষণের দায়ে বাবাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বান্দরবানের সিনিয়র জেলা ও দায়রা জজ জেবুন্নাহার আয়শা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত চোবাহান জোমাদার লামা ৬ নম্বর রুপসীপাড়া ইউপির ৬ নম্বর ওয়ার্ড নুর আলী পাড়া এলাকার বাসিন্দা।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী বাসিংথুয়াই মারমা প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিজের মেয়েকে ধর্ষণ মামলায় অভিযোগের পরিপ্রেক্ষিতে বিভিন্ন সাক্ষ্য-প্রমাণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় চোবাহান জোমাদারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

এজাহার সূত্রে জানা গেছে, ২০০২ সালে চোবাহানের সঙ্গে হালিমা বেগমের বিয়ে হয়। তাদের একটি কন্যা সন্তান ছিল। ২০১০ সালে তাদের ডিভোর্স হয়ে গেলে হালিমা বেগম তার মেয়েকে নিয়ে বাবার বাড়িতে চলে যান। পরে ২০১৮ সালে ১৪ বছর বয়সি কিশোরীকন্যাকে বাবা চোবাহান জোমাদার নিজ বাড়িতে নিয়ে যান। ওই বছরের ১৯ মে রাতে নিজের মেয়ে জোরপূর্বক ধর্ষণ করে বাবা চোবাহান জোমাদার। সেই থেকে ৩ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময় পালাক্রমে ধর্ষণ করে আসছিল। পরে মামার বাড়িতে গিয়ে বিষয়টি তার মাকে জানালে ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর কিশোরীর মামা মো. রবিউল ইসলাম বাদী হয়ে লামা থানায় চোবাহান জোমাদারের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা