× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুমিল্লা সিটি উপনির্বাচন

কথার বাণে উত্তপ্ত ভোটের মাঠ

তৈয়বুর রহমান সোহেল, কুমিল্লা

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪৮ এএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৬ পিএম

নির্বাচন ভবন। ফাইল ছবি

নির্বাচন ভবন। ফাইল ছবি

কথার বাণে উত্তপ্ত হয়ে উঠেছে কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনের ভোটের মাঠ। প্রার্থীরা একে অন্যকে নানাভাবে দোষারোপ করছেন। উঠে আসছে এমপি বাহারের প্রভাব বিস্তারের কথা। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। তারা নানা আশ্বাস দিচ্ছেন। বলছেন উন্নয়ন, যান ও জলজটমুক্তির কথা। গতকাল সোমবার প্রচারণাকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পোস্টার ছেঁড়ার অভিযোগ করেছেন তিন প্রার্থী। সাক্কু বলেছেন, ভোটের ফল নিয়ে জনগণ শঙ্কিত। 

সাবেক মেয়র, বিএনপির বহিষ্কৃত নেতা টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, এমপি বাহার নানা কথা বলেন। তার কাছে আমি দায়বদ্ধ না। আমি জনগণের কাছে দায়বদ্ধ। তিনি বলেন, একটা কথা শুনতে শুনতে কান ঝালাপালা হয়ে যাচ্ছে। মানুষ বলছে, আমরা ভোট দিলে আপনারা ফল ধরে রাখতে পারবেন কী? গতবারের নির্বাচন নিয়ে ভোটারদের মধ্যে এমন শঙ্কা সৃষ্টি হয়েছে। সিইসি কিছুদিন পর কুমিল্লায় আসবেন। তিনি সুষ্ঠু নির্বাচনের বিষয়টি পরিষ্কার করবেন। 

সাক্কু বলেন, কিছু দুষ্কৃতকারী পোস্টার ছিঁড়ছে। ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সূচনার পক্ষে নিয়ম ভেঙে প্রচারণা চালিয়েছেন। আমরা অভিযোগ করেছি। রিটার্নিং কর্মকর্তা এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। 

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম বলেন, একটি অশুভ শক্তি পোস্টার ছিঁড়ছে। আমার কর্মীরা সারা রাত কষ্ট করে পোস্টার লাগায়, সকালে দেখি অশুভ শক্তি তা ছিঁড়ে ফেলে। সকালে পোস্টার লাগালে বিকেলে ছিঁড়ে ফেলে। আমি রিটার্নিং কর্মকর্তা বরাবর কয়েকজনের নাম উল্লেখ করে অভিযোগ করেছি। তানিম বলেন, হাতি দলবদ্ধ থাকে। তারা শান্ত। যখনই তাদের ওপর আক্রমণ হয়, তারা হিংস্র হয়ে ওঠে। তাই আমি এ প্রতীক নিয়েছি। 

মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি, ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, আমার পোস্টার ছেঁড়া হচ্ছে। সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের আইনের আওতায় আনার অনুরোধ জানাই। সাক্কুর উদ্দেশে তিনি বলেন, কিছু প্রার্থী নিজেদের মার্কেট বাড়ানোর জন্য নানা ভিত্তিহীন কথা বলছেন। তিনি ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের কথা বলছেন, তাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হোক। কায়সার বলেন, আমি জনগণের প্রার্থী, তরুণদের প্রতিনিধি। ভোটে তরুণরা আমাকে বিজয়ী করবেন।

সাক্কুর অভিযোগের পরিপ্রেক্ষিতে বাহারকন্যা, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাস প্রতীকের তাহসিন বাহার সূচনা বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন। সংসদ নির্বাচন ও গত মেয়র নির্বাচন অত্যন্ত সুষ্ঠু হয়েছে। এবারও ভোট সুষ্ঠু হবে। আমি প্রার্থী হওয়ায় নারীরা উচ্ছ্বসিত। তাদের ভোটে আমি বিজয়ী হব।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে পোস্টার ছেঁড়ার বিষয়ে মেয়র প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম লিখিত অভিযোগ দিয়েছেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা এটি তদন্ত করছেন। আরেক প্রার্থী মনিরুল হক সাক্কু তার এক কর্মীর ওপর হামলার বিষয়ে অভিযোগ করেছেন। পুলিশকে সেটি তদন্ত করতে বলা হয়েছে। 

২০২২ সালের সিটি নির্বাচনে মেয়র হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এবার মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ইভিএমে ভোট নেওয়া হবে আগামী ৯ মার্চ। ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা