× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খুলনায় আওয়ামী লীগ নেতাদের গালি দেওয়ার অভিযোগ সংসদ সদস্যের বিরুদ্ধে

খুলনা প্রতিবেদক

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩৬ পিএম

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৬ পিএম

খুলনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের গালি দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামাল উদ্দিন বাদশাসহ নেতাকর্মীদের একাংশ। প্রবা ফটো

খুলনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের গালি দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামাল উদ্দিন বাদশাসহ নেতাকর্মীদের একাংশ। প্রবা ফটো

খুলনার রূপসা উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মী এবং স্থানীয় উপজেলা ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের প্রকাশ্যে রাজাকার ও মীরজাফর বলে গালি দেওয়ার অভিযোগ উঠেছে খুলনা-৪ (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) আসনের এমপি আব্দুস সালাম মূর্শেদীর বিরুদ্ধে।

দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় এসব গালিগালাজ করেছেন বলে অভিযোগ করেছেন রূপসা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামাল উদ্দিন বাদশা। এ সময় আওয়ামী লীগের ত্যাগী, নিবেদিত প্রাণ, নিষ্ঠাবান ও প্রতিষ্ঠিত নেতাকর্মী এবং স্থানীয় জনপ্রতিনিধিদের হেয়প্রতিপন্ন করায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশি ও বিদেশি ষড়যন্ত্র মোকাবিলা করে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা একটি অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের প্রচেষ্টা ও নির্দেশনা প্রদান করেন। নির্বাচনকে গ্রহণযোগ্য করার প্রয়াসে স্বতন্ত্র প্রার্থীদের নির্বিঘ্নে প্রার্থী হওয়ার জন্য আওয়ামী লীগের সভাপতি নেতাকর্মীদের সুযোগ দেয়। এই সুযোগ কাজে লাগিয়ে সংসদের ৩০০ আসনের মধ্যে ৬২ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়ে সংসদকে অলংকৃত করেছেন।

খুলনা-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী এসএম মোর্তজা রশিদী প্রায় ৬১,০০০ ভোট পায়। নৌকার প্রার্থী সালাম মূর্শেদী ভোটের ফলাফলে বিজয়ী হওয়ার পরপরই তার প্রত্যক্ষ নির্দেশে খুলনা-৪ আসনের ভিন্ন স্থানে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে অবস্থানকারী আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা, অত্যাচার, নির্যাতন, রক্তাক্ত জখম করে তাদের সম্পদ, ব্যবসাপ্রতিষ্ঠান লুট ও দখল করা হয়।

বর্তমানে এমপি সালাম মূর্শেদী খুলনা-৪ আসনের বিভিন্ন ইউনিয়নে ১৫, ১৬, ১৭ ও ১৮ ফেব্রুয়ারি তার অনুসারীদের সঙ্গে মতবিনিময় করেন। এসব মতবিনিময় সভায় প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে আওয়ামী লীগের যে সমস্ত নেতাকর্মী অংশগ্রহণ করেছিলেন, তাদের অশ্লীল ভাষায় হুমকি দিয়েছেন। এমপি সালাম মূর্শেদী উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নির্বাচিত জনপ্রতিনিধিদের মীরজাফর, কুকুর ইত্যাদি বলে গালি দিয়েছেন। রূপসা উপজেলা চেয়ারম্যান ও রূপসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন বাদশাকে প্রকাশ্য সভায় রাজাকার বলে আখ্যায়িত করেছেন। এমপি সালাম মূর্শেদীর এ ধরনের উক্তি স্বাধীনতার মহান সৈনিকদের শুধু অপমানিত করেনি, তিনি বাংলাদেশের স্বাধীনতাকে বিতকির্ত করেছেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, আমরা জুলুম নির্যাতন ভোগকারী আওয়ামী লীগের নেতাকর্মীরা আজ বড় দুর্দিন ভোগ করছি, আমরা আমাদের সম্মান নিয়ে চলতে পারছি না, কথা বলতে পারছি না। এ দেশের সংগঠনের যে আতঙ্ক, আমরা মুজিব সৈনিক, শেখ হাসিনার ভ্যান গার্ড হয়েও নিষিদ্ধ জঙ্গিদের থেকে বেশি আতঙ্কে আছি।

এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

সংবাদ সম্মেলনে আইচগাতি ইউনিয়নের চেয়ারম্যান মো. আশরাফুজ্জামান বাবুল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আরিফুজ্জামান লিটন, বীর মুক্তিযোদ্ধা জগলু শিকদার, সন্তোষ ভক্ত, আ. শহীদ জমদ্দারসহ আওয়ামী লীগ ও বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা