× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘সুযোগ’ কাজে লাগাতে চান বিএনপি নেতারাও

হুমায়ুন কবীর, ত্রিশাল (ময়মনসিংহ)

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১৪ পিএম

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৩ পিএম

‘সুযোগ’ কাজে লাগাতে চান বিএনপি নেতারাও

ময়মনসিংহের ত্রিশালে বইতে শুরু করেছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। এরই মধ্যে উপজেলার বিভিন্ন এলাকা চষে বেড়াচ্ছেন সম্ভাব্য একাধিক প্রার্থী। এসব প্রার্থীর মধ্যে সরকারদলীয় নেতাদের আধিক্য থাকলেও মাঠের লড়াইয়ে ফিরতে মরিয়া বিএনপি নেতারাও। এক্ষেত্রে দলীয় প্রতীকে নির্বাচন না হওয়ায় শাপে বর হয়েছে তাদের। 

প্রচারণায় থাকা বিএনপি নেতাদের আশা, দলীয় প্রতীকে নির্বাচন না হলে কেন্দ্র থেকেও স্থানীয় নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে নেতিবাচক কোনো সিদ্ধান্ত আসবে না। আর এ সুযোগে ভোটের মাঠে সরকারদলীয় নেতাদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখতে চান না তারা। 

সরেজমিন দেখা যায়, উপজেলার বিভিন্ন স্থানে দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সঙ্গে সভা ও মতবিনিময় করে ব্যস্ত সময় কাটাচ্ছেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা। দৃষ্টি কাড়ছে দোয়া ও সমর্থন চেয়ে বিভিন্ন হাট-বাজার, পাড়া-মহল্লায় টানানো ব্যানার ও পোস্টার। চায়ের স্টলগুলোতেও বেশিরভাগ লোকজন সম্ভাব্য প্রার্থীদের নিয়ে নানা সমীকরণ ও আলোচনায় অংশ নিতে দেখা গেছে অনেককে। সবচেয়ে বেশি সরব প্রচারণা লক্ষ করা যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। প্রতিনিয়ত নানা পোস্ট ও ভিডিওয়ের মাধ্যমে নিজেদের প্রার্থিতার কথা জানান দিচ্ছেন একাধিক নেতা।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ত্রিশালে তৃতীয় ধাপে অর্থাৎ ১৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৯৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯০ হাজার ৫৫৬ ও নারী ভোটার ১ লাখ ৮৪ হাজার ৪৩৮ জন। 

আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে সরকারদলীয় নেতাদের মধ্যে আলোচনায় রয়েছেন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির চেয়ারম্যান নবী নেওয়াজ সরকার, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবুল কালাম শামছুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও ২০১৯ সালে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ইকবাল হোসেন, উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যানের ছেলে উপজেলা যুবলীগের সভাপতি জাহিদুল ইসলাম সরকার জুয়েল।

অপরদিকে বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন, ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদলের সহ-সভাপতি ও উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, উপজেলা পরিষদের সাবেক দুইবারের চেয়ারম্যান ও বিএনপির সাবেক এমপি মরহুম আব্দুল খালেকের সন্তান বিএনপি নেতা আনোয়ার হোসেন।

ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর আকন্দ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইব্রাহিম খলিল নয়ন, ধানীখলা ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক মীর সারোয়ার আলম। 

জানতে চাইলে নবী নেওয়াজ সরকার বলেন, আমি চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাধারণ জনগণের কাছে যাচ্ছি। জনগণ আমাকে সমর্থন দিচ্ছেন। আমি যদি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে ত্রিশালকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলব। 

আবুল কালাম শামছুদ্দিন বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পালন করছি বহু বছর ধরে। তৃণমূল নেতাকর্মীদের ম্যান্ডেট নিয়ে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হব। দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে কুশলবিনিময় করছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে উপজেলার ১২টি ইউনিয়নে মতবিনিময় ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছি। সাধারণ মানুষের ভালোবাসা ও সমর্থনে ব্যাপক সাড়া পাচ্ছি। জনগণ আমার পাশে থাকায় বিপুল ভোটে আমি চেয়ারম্যান নির্বাচিত হতে পারব বলে আশা রাখছি।

বিএনপি নেতা মাজাহারুল ইসলাম জুয়েল বলেন, এখনও দলীয় ফোরামের উপজেলা নির্বাচন নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। দল থেকে কোনো বিধিনিষেধ না থাকলে জনগণের চাহিদায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হব।

উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর আকন্দ বলেন, ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে জনগণ আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছিল। পাঁচ বছরে জনগণের কাঙ্ক্ষিত চাহিদা কতটুকু পূরণ করতে পেরেছি তা জনগণই সাক্ষী। জনগণের ভালোবাসা ও সমর্থন নিয়ে এবারও বিজয়ী হব ইনশাআল্লাহ।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইব্রাহিম খলিল নয়ন বলেন, ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে প্রথমবার নির্বাচন করেছিলাম। নির্বাচনের পর থেকে ১২ ইউনিয়নে জনগণের বিপদে আপদে পাশে থেকেছি। আসন্ন নির্বাচনেও জনগণের চাহিদায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ করব। এবারের নির্বাচনে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা