× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নয় রোহিঙ্গার অনুপ্রবেশ রুখে দিল বিজিবি

কক্সবাজার অফিস

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৬ পিএম

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৯ পিএম

টেকনাফে নাফ নদের দৃশ্য। সম্প্রতি তোলা। প্রবা ফটো

টেকনাফে নাফ নদের দৃশ্য। সম্প্রতি তোলা। প্রবা ফটো

মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাত অস্থিরতার রেশ বাংলাদেশ সীমান্তে কমে এসেছে। সীমান্তে গোলাগুলির শব্দ না থাকায় সোমবার (১৯ ফেব্রুয়ারি) থেকে বুধবার পর্যন্ত তিন রাত কক্সবাজারের টেকনাফ উপজেলার দক্ষিণ-পূর্ব সীমান্তের লোকজন শান্তিতে ঘুমিয়েছেন।

কিন্তু সীমান্ত শান্ত থাকলেও বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে টেকনাফের সাবরাং ইউনিয়ন উপকূলে মিয়ানমার থেকে একটি নৌকাতে চড়ে নয় রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে। দায়িত্বরত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা তাদের ফেরত পাঠিয়েছে। 

বিজিবির টেকনাফের ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে নৌকায় চড়ে নয়জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। বিজিবি সতর্ক থাকায় তারা অনুপ্রবেশ করতে পারেনি। নাফ নদের শূন্য রেখা পর্যন্ত এসে এসব রোহিঙ্গা মিয়ানমার ফেরত যেতে বাধ্য করা হয়েছে। সীমান্ত দিয়ে একজনকেও অনুপ্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন তিনি।

নয় রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টার বিষয়টি নিশ্চিত করেছেন  সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম। 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী বলেন, সোমবার সন্ধ্যার পর থেকে সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক। তবে বিজিবি, কোস্ট গার্ড ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা