× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবারও অস্থায়ী শহীদ মিনারে ফুল দেবে চট্টগ্রামবাসী

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২০ পিএম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৫ পিএম

এবারও অস্থায়ী শহীদ মিনারে ফুল দেবে চট্টগ্রামবাসী

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে এবারও চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল ও কলেজ মাঠে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে চট্টগ্রামবাসী।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) টাইগারপাসের চসিক কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতারা, সাংস্কৃতিক ব্যক্তি ও সাংবাদিকরা এবং বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা শহীদ মিনার প্রসঙ্গে তাদের মতামত তুলে ধরার পর সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘নির্মাণাধীন শহীদ মিনার দৃশ্যমান না হওয়া এবং সিঁড়ি সংকীর্ণ ও বয়োবৃদ্ধদের উপযোগী না হওয়ায় অনেকের অভিযোগ আছে। বিষয়টি কীভাবে সমাধান করা যায়, তা বোঝার জন্য সংশ্লিষ্টদের নিয়ে আমরা একটি কমিটি করে বিশেষজ্ঞদের মতামত নিয়েছি। কমিটির মতামত ও আজকের সভায় উপস্থিত সবার মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, গতবারের মতো এবারও মিউনিসিপ্যাল স্কুল প্রাঙ্গণে আমরা শ্রদ্ধা নিবেদন করব।’

সভায় বিশিষ্টজনরা বলেন, মেয়র রেজাউল করিম যেভাবে দৃঢ়তার সঙ্গে অবৈধভাবে ফুটপাথ দখলকারীদের কাছ থেকে ফুটপাথ উদ্ধার করেছেন, সেভাবে চট্টগ্রামের শহীদ মিনার নিয়ে নাগরিকদের যে দাবি তা বাস্তবায়নে নেতৃত্ব দেবেন বলে আমরা আশাবাদী।

সভায় বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ গবেষক বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, ১৪ দলীয় জোট নেতা বীর মুক্তিযোদ্ধা ইন্দুনন্দন দত্ত, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফফর আহমদ, ডেপুটি কমান্ডার মো. নুরউদ্দিন, কালাম চৌধুরী। 

সভায় বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, সাংস্কৃতিক সংগঠক দেওয়ান মাকসুদ আহমেদ, মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাসিনা আক্তার, কলামিস্ট ড. মাসুম চৌধুরী, নাট্যজন সুচরিত দাশ খোকন, সমাজসেবী দীপঙ্কর চৌধুরী কাজল, অলক ঘোষ, রাশেদ হাসান, প্রণব চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ উদ্দিন মো. রেজা, সাবেক সভাপতি আবু সুফিয়ান ও কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, নগর পরিকল্পনাবিদ আবদুল্লাহ আল ওমর, অধ্যক্ষ আবু তালেব প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা