× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ লাখ টাকাসহ দুই ভাইকে অপহরণ

নবীনগরে দুই সহোদর আ.লীগ নেতা গ্রেপ্তার

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিবেদক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৪৬ পিএম

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৯ পিএম

অপহরণের অভিযোগে আওয়ামী লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রবা ফটো

অপহরণের অভিযোগে আওয়ামী লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রবা ফটো

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ১০ লাখ টাকাসহ একজন ব্যবসায়ীকে প্রকাশ্য দিবালোকে অপহরণের অভিযোগে আওয়ামী লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। দুই নেতা হলেন উপজেলার বিটঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউনিয়নটির সাবেক চেয়ারম্যান আবুল হোসেন ও তার ভাই উপজেলা আওয়ামী লীগের সাবেক শ্রমবিষয়ক সম্পাদক কবির হোসেন আহমেদ। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে তাদের। এ ঘটনায় নবীনগর থানায় ১৭ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। নবীনগর থানার ওসি মাহবুব আলম প্রতিদিনের বাংলাদেশকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, বিটঘর ইউনিয়নের টিয়ারা গ্রামের ব্যবসায়ী ফরিদুল ইসলাম রবিবার দুপুরে তার ছোট ভাইকে ইতালিতে পাঠানোর জন্য ১০ লাখ টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার জন্য বিটঘর ইসলামী ব্যাংক শাখায় যাচ্ছিলেন। এ সময় টিয়ারা-বিটঘর সড়কের গলাকাটা সেতুর কাছে একদল লোক দুই ভাইকে অস্ত্রের মুখে মারধর করে অপহরণ করে। পরে স্থানীয় আওয়ামী লীগের দুই নেতার বাড়িতে দুই ভাইকে নিয়ে আটকে রেখে নির্যাতন চালায়। একপর্যায়ে ফরিদুল ইসলাম কৌশলে ৯৯৯ নম্বরে কল দিয়ে পুরো ঘটনা জানান। পুলিশ রাতে তাদের সেখান থেকে উদ্ধার করে নবীনগর থানায় নিয়ে আসে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাতেই পুলিশ দুই সহোদরকে গ্রেপ্তার করে। 

মামলার বাদী ফরিদুল ইসলাম বলেন, আওয়ামী লীগের এই দুই নেতার সঙ্গে তার জমিজমা নিয়ে পূর্ববিরোধ রয়েছে। এর জেরে তারা দুই ভাইকে পরিকল্পিতভাবে অপহরণ করে ১০ লাখ টাকা লুটে নেন। লুট হওয়া টাকা এখন ফেরতসহ এর বিচার চান তিনি। তবে এলাকার একটি সূত্র জানিয়েছে, পুরো ঘটনাটি সাজানো ও কাল্পনিক। সুষ্ঠু তদন্ত হলেই সব পরিষ্কার হয়ে যাবে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আক্কাস আলী প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘এ ঘটনায় ১৭ জনকে আসামি করে অপরহরণ ও মারধরের অভিযোগে মামলা হয়েছে। পুলিশ দুই সহোদরকে গ্রেপ্তার করেছে। টাকা উদ্ধারসহ বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। ঘটনাটি সাজানো নাটক কি না, সেসব বিষয়ে তদন্ত করা হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা