× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নামাজ আদায়ের জন্য পরিবার নিয়ে বাংলাদেশে সৌদি নাগরিক

শরীয়তপুর প্রতিবেদক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৪ পিএম

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩৭ পিএম

নামাজ আদায়ের জন্য পরিবার নিয়ে বাংলাদেশে সৌদি নাগরিক

নিজের টাকায় মসজিদ নির্মাণ করে নামাজ আদায়ের জন্য পরিবার নিয়ে শরীয়তপুর এলেন সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) শরীয়তপুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার ডামুড্যা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কুলকুড়ি এলাকায় চার কোটি টাকা খরচ করে কর্মচারী মোক্তার ঢালির মাধ্যমে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করেন খালাফ। এরপর পরিবার নিয়ে সে মসজিদে নামাজ আদায়ের জন্য আসেন তিনি।

শুক্রবার সৌদি এয়ারলাইনসের একটি বিমানে চার মেয়েকে নিয়ে  বাংলাদেশে আসেন সৌদি নাগরিক খালাফ। বিমানবন্দর থেকে তিনটি গাড়ি নিয়ে শরীয়তপুরের ডামুড্যায় চলে আসেন। এসময় তাকে বরণ করতে মোটর সাইকেলের বহর নিয়ে এগিয়ে যায় এলাকার যুব সমাজ। ডামুড্যা পৌরসভার কুলকুড়ি এলাকায় পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করেন এলাকাবাসী। নিজের টাকায় নির্মিত মসজিদ দেখে আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন খালাফ ও তার পরিবার। এ সৌদি নাগরিকদের আগমনে সেখানে উৎসবের আমেজ সৃষ্টি হয়। তাদেরকে একনজর দেখতে ভিড় করেন শিশু, বৃদ্ধ ও নারীসহ সব বয়সের মানুষ।

স্থানীয়রা জানান, কুলকুড়ির সৌদি প্রবাসী মোক্তার ঢালি প্রায় ২০ বছর ধরে সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফের অধীনে কাজ করছেন। কাজের সুবাদে মালিকের সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে তার। মোক্তার এক দিন তার মালিককে প্রস্তাব করে বলেন যে খালাফ আমার এলাকায় একটি ভাঙ্গা মসজিদ আছে। তুমি চাইলে ওটাকে নির্মাণ করে দিতে পারো। মোক্তারের প্রস্তাবে রাজি হয়ে খালাফ প্রায় চার কোটি টাকা খরচ করে কুলকুড়ি কবিরাজ বাড়ি জামে মসজিদটি নির্মাণ করেন।

এ বিষয়ে সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ বলেন, বাংলাদেশে মসজিদ নির্মাণ করতে পেরে আমি অনেক আনন্দিত। মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। আমি এ মসজিটি নিজের চোখে দেখার জন্য আমার চার মেয়েকে নিয়ে জুম্মার নামাজ আদায় করতে ছুটে এসেছি। আমি মোক্তারের সহযোগিতায় এ কাজ করতে পেরেছি।

তিনি আরও বলেন, এলাকার মানুষ অনেক ভালো। তারা আমাকে অনেক সমাদর করেছে। তাদের সব কাজ অনেক সুন্দর হয়েছে। আমি আগামীতে এ রকম সুন্দর আরও মসজিদ নির্মাণ করব, ইনশাআল্লাহ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা